, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

মুশফিককে নিয়ে দুঃচিন্তার কিছু নেই

প্রকাশ: ২০১৫-০৫-৩১ ১৩:০০:৪২ || আপডেট: ২০১৫-০৫-৩১ ১৪:১৭:১৬

Spread the love

image_6305ঢাকা: টাইগারদের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের হাতের চোট নিয়ে আলোচনার কমতি ছিল না। বাংলাদেশের ব্যাটিং লাইনআপের নির্ভরযোগ্য এ মিডলঅর্ডার ব্যাটসম্যানের আঙ্গুলের চোট নিয়ে দুঃচিন্তার কিছু নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক ফারুক আহমেদ, ফিজিও বায়েজেদুল ইসলাম এবং চিকিৎসক দেবাশিষ চৌধুরি।

ভারত সিরিজকে সামনে রেখে ‍শনিবার (৩০ মে) ব্যাটিং অনুশীলন করেন মুশফিক। জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে যোগ দেওয়ায় বাড়তি মাত্রা যোগ হয় তার অনুশীলনে। নেটে ব্যাট হাতে নামা মুশফিক দুপুরের পর নেট-বোলারদের নিয়ে ব্যাটিং অনুশীলন করেন। দ্বিতীয়বার ব্যাটিং অনুশীলনে নামার আগে নির্বাচক প্যানেল ও কোচিং স্টাফদের সঙ্গে মিটিংও সেরে নেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক।

মুশফিক প্রসঙ্গে ফারুক আহমেদ বলেন, মুশফিকের ব্যাটিং দেখে মনে হয়েছে সে ভালো অনুভব করছে। ভারতের বিপক্ষে মাঠে নামার জন্য হাতে এখনও সময় রয়েছে। আমি আশা করছি তার আগেই মুশফিক সেরে উঠবে।

বাংলাদেশ দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান মুশফিকের অবস্থা পর্যবেক্ষনের দায়িত্ব পেয়েছেন। তিনি জানান, মুশফিকের হাতে এখনও ব্যাথা রয়েছে। তবে, খুব তাড়াতাড়ি টেস্ট অধিনায়কের ব্যাথা সেরে যাচ্ছে।

জাতীয় দলের চিকিৎসক দেবাশিষ চৌধুরি জানান, ক্রিকেটাররা ব্যাথা নিয়ে খেলে থাকে, এটা নতুন কিছু নয়। মুশফিকের হাতে এখনও ব্যাথা রয়েছে। কিন্তু সেটি খুব বেশি না হওয়ায় সে ব্যাট করতে পারছে। আমি আশা করছি দুই-তিনদিনের মধ্যেই সে পুরোপুরি সেরে উঠবে।

আগামী ১০ জুন থেকে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি খেলতে নামবে মুশফিকের নেতৃত্বাধীন টাইগার বাহিনী। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে হওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আঙ্গুলে ব্যাথা পান মুশফিক। এরপরও তিনি দ্বিতীয় টেস্টে খেলা চালিয়ে যান।

Logo-orginal