, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

রাঙ্গুনিয়ার কিশোরী ধর্ষক সেই শাহ আলম গ্রেফতার

প্রকাশ: ২০১৫-০৫-২৮ ১৮:৫২:৪৬ || আপডেট: ২০১৫-০৫-২৮ ১৮:৫২:৪৬

Spread the love

নিজস্ব প্রতিবেদক : রাঙ্গুনিয়া উপজেলার শিলক গ্রামের চাঞ্চল্যকর কিশোরী ধর্ষন মামলার প্রধান আসামী ধর্ষক শাহ আলম (৫৫) কে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত ১১টার দিকে চট্টগ্রাম মহানগরীর আন্দরকিল্লা এলাকা থেকে এই ধর্ষককে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রামের পুলিশ সুপার হাফিজ আকতার।
পুলিশ জানায়, রাঙ্গুনিয়ার চাঞ্চল্যকর এই ধর্ষন ঘটনার পর হাইকোর্টের এক রিট মামলার প্রেক্ষিতে হাইকোর্টের একটি বেঞ্চ ধর্ষনকারী শাহ আলমকে গ্রেফতারের নির্দেশ প্রদান করেন। এর পর থেকেই পুলিশ শাহ আলমকে গ্রেফতার করতে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। সর্বশেষ বুধবার রাত ১১টার দিকে নগরীর আন্দরকিল্লা এলাকায় ধর্ষক শাহ আলমের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, রাঙ্গুনিয়ার শিলক ইউনিয়নের মিন গাজির টিলা এলাকায় এক রিকসা চালকের ১১ বছর বয়সী কিশোরী কন্যাকে ধর্ষন করলে সে অন্তস্বত্ত্বা হয়ে পড়ে। পরে মরিয়ম নগর ইউনিয়নের একটি ক্লিনিকে শাহ আলমের উদ্যোগে ওই কিশোরীর গর্বপাত করানো হলে ঘটনাটি এলাকায় জানাজানি হয়। গত ৯ মে স্থানীয় এলাকাবাসী প্রতিবাদমুখর হয়ে ধর্ষক শাহ আলমকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। কিন্তু একই দিন মধ্য রাতে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আলী শাহ, তিন সংবাদকর্মী এবং পুলিশের মধ্যে মোটা অংকের সমঝোতা ধর্ষক শাহ আলমকে ছেড়ে দেয়া হয়। পরে রাঙ্গুনিয়া থানা পুলিশ ধর্ষিতার মা কে দিয়ে কৌশলে ধর্ষিত কিশোরীর বড় ভাই সফুর (১৪) এর বিরুদ্ধে বোনকে ধর্ষনের মামলা দায়ের করে। রাঙ্গুনিয়া থানা পুলিশ জগন্যতম ঘটনা ঘটিয়ে ছোটবোনকে ধর্ষনে বড় ভাইকে অভিযুক্ত ও গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। এ ছাড়া রাঙ্গুনিয়ার স্থানীয় তিন সাংবাদিক ধর্ষককে রক্ষা করতে মোটা অংকের অর্থের বিনিময়ে ভাইকেই বোনের ধর্ষনকারী আখ্যাদিয়ে সংবাদ পরিবেশন করে পুলিশের জগন্যতাকে প্রতিষ্ঠিত করার চেষ্ঠা করে। পরবর্তীতে রাইজিংবিডিসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকৃত ঘটনা ফাঁস হলে হাইকোর্টে রীট আবেন করেন এক আইনজীবি। রিট মামলাই হাইকোর্টের একটি বেঞ্চ ধর্ষক শাহ আলমকে গ্রেফতার, ধর্ষক শাহ আলমের বিরুদ্ধে এফআইআর গ্রহন এবং রাঙ্গুনিয়া থানা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন। সর্বশেষ গত মঙ্গলবার ও বুধবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ ধর্ষক শাহ আলম, রাঙ্গুনিয়ার থানার ওসি হুমায়ুন কবীর, এস আই মুজিবের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন ধর্ষিতার মা নুর নাহার বেগম।
ধর্ষককে রক্ষা করতে ধর্ষিতার ভাইকে ধর্ষনকারী সাজিয়ে জেলে প্রেরণের এই চাঞ্চল্যকর ঘটনাটি সমগ্র চট্টগ্রামসহ সাড়া দেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

Logo-orginal