, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

আওয়ামী লীগ সরকার সর্বশক্তি নিয়োগ করেছিল যাতে মোদীর সঙ্গে আমার বৈঠক না হয় : খালেদা জিয়া

প্রকাশ: ২০১৫-০৬-১৪ ২১:৫৫:১৬ || আপডেট: ২০১৫-০৬-১৪ ২১:৫৫:১৬

Spread the love

আওয়ামী লীগ সরকার সর্বশক্তি নিয়োগ করেছিল যাতে মোদীর সঙ্গে আমার বৈঠক না হয় : খালেদা জিয়া
আরটিএম ডেস্ক: আওয়ামী লীগ সরকার তার সর্বশক্তি নিয়োগ করেছিল যাতে মোদীর সঙ্গে আমার বৈঠক না হয় বলে জানিয়েছেন খালেদা জিয়া। এসময় তিনি আরও বলেন, মোদীর সঙ্গে আমার(খালেদার) বৈঠক ঠেকাতে আওয়ামী লীগ সরকার চেষ্টার কোন ত্রুটি করেনি।
ভারতের দ্য সানডে গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ কথা বলেছেন।
গতকাল শনিবার খালেদা জিয়ার এই সাক্ষাৎকার প্রকাশ করেছে পত্রিকাটি। সেখানে সম্প্রতি বাংলাদেশ সফরের সময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে অনুষ্ঠিত বৈঠকের বিষয়ে কথা বলেছেন খালেদা জিয়া।
ভারতীয় সাংবাদিকের নেয়া খালেদার সাক্ষাৎকারটি আরটিএমনিউজ২৪.কমের পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হল:
প্রশ্ন: বেগম জিয়া, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে অনুষ্ঠিত বৈঠকটি কেমন হয়েছে ?
খালেদা জিয়া : বৈঠকটি খুবই সন্তোষজনক হয়েছে। মোদীর সঙ্গে বৈঠকটি ছিল চমৎকার। আমি অবশ্যই বলব যে, খুবই আন্তরিক পরিবেশে বৈঠকটি হয়েছে। আমি খুবই সন্তুষ্ট।
প্রশ্ন : শেষ মুহূর্ত পর্যন্ত আলোচানায় ছিল যে, আদৌ বৈঠকটি হচ্ছে কী না? আপনি যখন সোনারগাঁও হোটেলে পৌঁছেছিলেন, তখনও কী এ সংশয় শেষ হয়েছিল? এই সংশয়ের পিছনে কী ছিল ?

খালেদা জিয়া : এ নিয়ে কী কোন সংশয় ছিল? আমি কি একবারও বলেছি নরেন্দ্র মোদীর সঙ্গে আমি দেখা করব না। নির্বাচনে বিজয়ী হওয়ার পর তাকে আমি ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়েছি। আমার দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন নেতাকর্মীও কী বলেছে, আমি মোদীর সঙ্গে দেখা করব না? বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের নেতা মোদী। দু’দেশের মধ্যকার সম্পর্ক শক্তিশালী করার লক্ষ্য নিয়ে বাংলাদেশে এসেছেন।
ভুল বার্তা দেয়ার জন্য বর্তমান সরকার (আওয়ামী লীগ) ধারাবাহিকভাবে এই সংশয় তৈরি করেছে। বাংলাদেশের বর্তমান সরকার তাদের সর্বোচ্চ শক্তি খরচ করেছে তা করার জন্য। মোদীর সঙ্গে আমার বৈঠক যাতে না হয়, তা নিশ্চিত করতে তারা যা যা করা প্রয়োজন মনে করেছিল, তারা সবকিছুই করেছে।
বৈঠক যাতে না হয় সেজন্য বর্তমান সরকার চেষ্টার কোন ত্রুটি করেনি বলে উল্লেখ করেছেন খালেদা জিয়া।
#দ্য সানডে গার্ডিয়ান:

Logo-orginal