, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

আমরা নিজেদের শক্তি দিয়েই প্রতিদ্বন্দ্বিতা করবো: হাথুরুসিংহে

প্রকাশ: ২০১৫-০৬-০৯ ১৪:৪৭:৩৫ || আপডেট: ২০১৫-০৬-০৯ ১৫:০৩:৩৪

Spread the love

খেলাধূলা প্রতিনিধি,আরটিএমনিউজ২৪ডটকম

8daba8e2ccfdf9ddd0cd21bb773813a5-Untitled-16

ফতুল্লা: বাস্তবতা যাই হোক না কেন, চন্ডিকা হাথুরুসিংহে অতীতের মতোই বলে গেলেন, টেস্ট ম্যাচটা বাংলাদেশ জয়ের জন্যই খেলবে। অথচ একাদশ গঠনের সময় আটজন ব্যাটসম্যান দলে নিয়ে জয়ের সম্ভাবনা নষ্ট করার পেছনে বড় ভূমিকা তারই থাকে।  ফতুল্লার উইকেটটা পেসারদের জন্য সহায়ক হচ্ছেন না বলেই জানিয়েছেন বাংলাদেশ কোচ।

মঙ্গলবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ফতুল্লায় হাথুরুসিংহে ম্যাচে বাংলাদেশের পরিকল্পনা সম্পর্কে বলেন, “আমরা সবসময়ই জয়ের জন্য খেলি। তাই আমরা বলতে পারি না, আমরা ম্যাচটা ড্র করতে চাই। যে কোনো দলের বিরুদ্ধেই পরিকল্পনা পরিবর্তন হয় না। আমাদের পরিকল্পনাই হলো, ম্যাচটা জেতা।

প্রতিপক্ষ ভারতকে শক্তিশালী অ্যাখ্যা দিয়ে টাইগার কোচ বলেন, “ভারত একটা শক্তিশালী দল। আমরা টেস্ট ও ওয়ানডেতে অভিজ্ঞতায় তাদের পেছনে আছি। আমরা প্রতিদিন উন্নতি করছি, ভালো ক্রিকেট খেলছি। আমরা নিজেদের শক্তি দিয়েই প্রতিদ্বন্দ্বিতা করবো।” বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ-ভারত ম্যাচের প্রসঙ্গ টানতেই হাথুরুসিংহে বলেন, “যতটুকু আমি জানি, এখানে কোনো বিতর্ক নেই। দুদলই ভালো ক্রিকেট খেলেছে, কিন্তু তারা ম্যাচটা জিতেছে।”

বাংলাদেশের একাদশ নিয়েও মুখ খুলেননি হাথুরুসিংহে। উইকেট নিয়েও দ্বিধায় আছেন বাংলাদেশ কোচ। এমন উইকেট নাকি তিনি আগে দেখেননি। তিনি বলেন, “পিচটা বোঝা কঠিন কারণ আমি এ ধরনের উইকেট আগে দেখিনি। আমাদের রোদটাও মাথায় রাখতে হবে। আমি আপনাদের এটা বলতে পারি, উইকেটটা পেস সহায়ক হচ্ছে না।”

বলা হচ্ছে ফতুল্লার উইকেট স্পিন বান্ধব ও রানের স্বর্গ হবে। কিন্তু হাথুরুসিংহে বললেন, এখানে ঘাসও আছে। তিনি বলেন, “উইকেটে অনেক ঘাস আছে। আমি জানি না, এটা কেমন আচরণ করবে। আমি কখনো এমন উইকেট দেখিনি। হয়তো আপনি অনেক ঘাস দেখবেন উইকেটে, না হয় কোনো ঘাষ থাকবে না। এটা অস্বাভাবিক।”

Logo-orginal