, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

আবার চারদিনের রিমান্ডে এমপিপুত্র রনি

প্রকাশ: ২০১৫-০৬-২৪ ১২:৫৯:১২ || আপডেট: ২০১৫-০৬-২৪ ১৩:১৬:৫৮

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম ঢাকা : রাজধানীর মগবাজার এলাকায় বেপরোয়া গুলি ছুঁড়ে দু’জনকে হত্যা মামলায় মহিলা এমপি পিনু খানের পুত্র বখতিয়ার আলম রনির ফের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে আজ এ রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের আদালত। এর আগেও আদালতের নির্দেশে গত ৯ থেকে ১২ই জুন চারদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় এমপিপুত্র রনিকে। তবে রনি তার লাইসেন্সকৃত পিস্তল দিয়ে গুলির কথা স্বীকার করলেও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেওয়ায় তাকে ফের রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হয়।

মামলার তদন্ত তদারক কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপ-কমিশনার মাশরুকুর রহমান খালেদ ও তদন্ত কর্মকর্তা ডিবি’র উপ-পরিদর্শক দীপক কুমার দাস জানান, গত রিমান্ডে গোয়েন্দা কর্মকর্তাদের কাছে তার লাইসেন্সকৃত পিস্তল দিয়ে গুলির কথা স্বীকার করেছেন এমপিপুত্র রনি।

তিনি বলেছেন, গত ১৩ই এপ্রিল মধ্যরাতে রাস্তায় যানজট থাকায় বিরক্ত হয়ে কোমর থেকে পিস্তল বের করেন তিনি। মদ্যপ থাকায় নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারেননি। রাস্তায় এলোপাতাড়ি গুলি ছোঁড়েন। মুহূর্তেই রাস্তা ফাঁকা হয়ে যায়। গাড়ি নিয়ে চলে যান তিনি।

নিজে জানতেনও না, তার ছোঁড়া গুলিতেই দু’জন মারা গেছেন। ১৩ই এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে রনি তার মা এমপি পিনু খানের জিপ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুঁড়লে দৈনিক জনকণ্ঠের অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম নিহত হন।

 

নিহত হাকিমের মা মনোয়ারা বেগম বাদী হয়ে ১৫ই এপ্রিল রাতে অজ্ঞাত আসামিদের নামে রমনা থানায় একটি মামলা করেন।

গত ২৪শে মে মামলাটির তদন্তভার মহানগর গোয়েন্দা পুলিশের কাছে স্থানান্তর করা হয়। প্রযুক্তির সহায়তা ও অন্যান্য সোর্সের মাধ্যমে রনির ব্যবহৃত গাড়িটি শনাক্ত করা হয়। গত ৩১শে মে জিপ গাড়ির চালক ইমরান ফকিরকে গ্রেপ্তার করে পুলিশ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইমরান ফকির পুরো ঘটনার বর্ণনা দিলে রনিকে একই দিন ধানম-ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal