, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

দুই উইকেট পেলেই নতুন রেকর্ড গড়বেন মুস্তাফিজ

প্রকাশ: ২০১৫-০৬-২৪ ১৭:৪৬:১২ || আপডেট: ২০১৫-০৬-২৪ ১৭:৫৬:২৯

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম ঢাকা: নতুন ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। তিন ম্যাচের সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় নাম লেখাতে যাচ্ছেন সম্ভাবনাময় এই তরুণ।

ভারতের সাথে ওয়ানডে ম্যাচে পরপর দুই ম্যাচে ১১ উইকেট নিয়েছেন বাঁ-হাতি এই পেসার। প্রথমটিতে ৫টি ও পরেরটিতে ৬ উইকেট। আজ তৃতীয় ওয়ানডেতে রোহিততে আউট করে ১২টি উইকেট এখন তার ঝুড়িতে।

এর আগের রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিসের। ২০১০ সালের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে রায়ান হ্যারিস ৩ ম্যাচ সিরিজে নিয়েছিলেন ১৩ উইকেট। আর মুস্তাফিজ তিন ম্যাচ সিরিজে নিলেন ১২ উইকেট।

আর দুটি উইকেট পেলিই অসি পেসারকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়বেন মুস্তাফিজ। ২০১০ সালের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে রায়ান হ্যারিস ৩ ম্যাচ সিরিজে নিয়েছিলেন ১৩ উইকেট।

শুধু এটাই না, পাকিস্তানের প্রাক্তন পেসার ওয়াকার ইউনুসের একটি রেকর্ড ছোঁয়ার সম্ভবনা রয়েছে সাতক্ষীরার এই পেসারের। ওয়ানডেতে টানা তিন ম্যাচে ৫ উইকেট নেওয়ার একমাত্র রেকর্ডটিও ওয়াকারের দখলে। ১৯৯০ সালে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ রেকর্ড গড়েছিলেন ওয়াকার। তবে নিজের ২৪তম ওয়ানডে খেলার পর রেকর্ডটি গড়েছিলেন ওয়াকার।

সেক্ষেত্রে মুস্তাফিজ নিজের তৃতীয় ম্যাচে পাঁচ উইকেট নিতে পারলে বিশ্বরেকর্ড হবে।আরটিএমনিউজ২৪ডটকম/এ কে,

Logo-orginal