, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

ভারতের বিপক্ষে ওয়ানডে দলে লিটন, মুস্তাফিজ

প্রকাশ: ২০১৫-০৬-১৩ ২১:৫৪:২৮ || আপডেট: ২০১৫-০৬-১৩ ২১:৫৪:২৮

Spread the love

আরটিএম ডেস্ক: ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমান।
দল থেকে বাদ পড়েছেন চোটে পড়া মাহমুদউল্লাহ ও আবুল হাসান।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ানডে দলের ১৪ সদস্যের নাম জানায়।

পাকিস্তানের বিপক্ষে গত টি-টোয়েন্টি ম্যাচে আন্তর্জাতিক অভিষেক হয় তরুণ বাঁহাতি পেসার মুস্তাফিজের। লিটন ওই দলে থাকলেও খেলার সুযোগ পাননি। তবে ভারতের বিপক্ষে ফতুল্লা টেস্টে অভিষেক হয়েছে এই উইকেটকিপার ব্যাটসম্যানের। মুশফিকুর রহিমের চোটের কারণে উইকেটের পেছনেও দাঁড়িয়েছেন তিনি।

ফতুল্লা টেস্টের দল ঘোষণার পরদিনই বৃহস্পতিবার সকালে স্লিপ ক্যাচিং অনুশীলনে চোট পান মাহমুদউল্লাহ। তার জায়গাতেই দলে ডাক পেলেন লিটন।

২০ বছর বয়সী লিটন এবার জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ৭ ম্যাচে ৫ শতকে রেকর্ড ১ হাজার ২৪ রান করেছেন ৮৫.৩৩ গড়ে। এর আগে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে করেছিলেন দ্বিতীয় সর্বোচ্চ ৬৮৬ রান।
ওয়ানডে দলে আছেন আন্তর্জাতিক ম্যাচ খেলার অপেক্ষায় থাকা উদ্বোধনী ব্যাটসম্যান রনি তালুকদার।
প্রথম শ্রেণির ক্রিকেট প্রতিযোগিতা এনসিএলে তিনটি শতকসহ ৭০.৬৪ গড়ে ৭৭৭ রান করেন রনি। দেশের সেরা ওয়ানডে টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগে দুটি শতকসহ সর্বোচ্চ ৭১৪ রান করেন তিনি।

ঘরোয়া ক্রিকেটে টানা ভালো খেলে যাওয়ার পুরস্কার হিসেবে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেলেও কোনো ম্যাচ খেলা হয়নি তার।
দলে জায়গা হয়নি কাঁধের চোটের কারণে মাঝপথে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপ শেষ হয়ে যাওয়া এনামুল হকের। চোট কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে খেলে প্রাথমিক দলে ফিরেছিলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

পাকিস্তান সিরিজে আবুল হাসানের জায়গা পাওয়াটা ছিল বড় একটা চমক। তবে সিরিজের কোনো ওয়ানডেতে খেলার সুযোগ না পাওয়া এই অলরাউন্ডারের ওপর আর আস্থা রাখেননি নির্বাচকরা।

ভারতের বিপক্ষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৮, ২১ ও ২৪ জুন তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।
বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি , তাসকিন আহমেদ, রুবেল হোসেন, রনি তালুকদার, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান।,ctgnews

Logo-orginal