, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar Arfat

মিয়ানমারে উদ্ধার ৩৭ বাংলাদেশিকে হস্তান্তর

প্রকাশ: ২০১৫-০৬-১৯ ১৬:০১:৫২ || আপডেট: ২০১৫-০৬-১৯ ১৬:০১:৫২

Spread the love

cox bazar

আরটিএমনিউজ২৪ডটকম, কক্সবাজার: সমুদ্র পথে অভিবাসন প্রত্যাশার আশায় মিয়ানমারে উদ্ধার ২৮৪ জনের মধ্যে দ্বিতীয় দফায় ৩৭ বাংলাদেশিকে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার সকালে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী পতাকা বৈঠকের মাধ্যমে দুপুরে তাদের বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী মিয়ানমারের অভ্যন্তরে ঢেকুবনিয়ায় এই পতাকা হয়। বৈঠক শেষে মিয়ানমারে উদ্ধার ২৮৪ অভিবাসীর মধ্য থেকে দ্বিতীয় দফায় ৩৭ বাংলাদেশিকে ফেরত দেয়া হয়।

খবরের সত্যতা নিশ্চিত করে কক্সবাজারের ১৭ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম বলেন, এই ৩৭ জনের মধ্যে হবিগঞ্জের ১১ জন, কিশোরগঞ্জের আটজন, বগুড়ার সাতজন, সিরাজগঞ্জের পাঁচজন, সুনামগঞ্জের চারজন এবং মাদারীপুর ও জামালপুরের একজন করে রয়েছেন।

 

সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আনার পর ঘুমধুম থেকে বাসে করে তাদের কক্সবাজারে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের কক্সবাজার জেলা ও পুলিশ প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

 

সাইফুল আলম বলেন, ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা ও জিজ্ঞাসাবাদ শেষে তাদের স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা নেবে জেলা প্রশাসন।

 

বৈঠকে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি ১৭ ব্যাটালিয়ান উপঅধিনায়ক মেজর ইমরান উল্লাহ সরকার। মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন মিয়ানমার ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্টের সহকারী পরিচালক মাং তাউ।

 

এর আগে গত ৮ জুন পতাকা বৈঠকের মাধ্যমে প্রথম দফায় ১৫০ জন বাংলাদেশিকে ফেরত আনা হয়েছিল।

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

 

 

Logo-orginal