, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

রাউজানে বিনামূল্যে কৃষকদের মাঝে আমনের বীজ বিতরণ

প্রকাশ: ২০১৫-০৬-১৪ ১৫:৫০:০৭ || আপডেট: ২০১৫-০৬-১৪ ১৫:৫০:০৭

Spread the love

গাজী জয়নাল আবেদীন,আরটিএমনিউজ২৪ডটকম

bej betronচট্টগ্রাম প্রতিনিধি: রাউজান উপজেলার কৃষকদের চাষাবাদে উৎসাহ প্রদান করতে রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি নিজের ব্যক্তিগত টাকায় বিভিন্ন জাতের উন্নত আমন ধানের বীজ প্রদান করেন।

 

গত ১৩ জুন শনিবার সকাল দশটার সময় রাউজান উপজেলা পরিষদ মাঠে কৃষকদের মধ্যে এই বীজ বিতরন করা হয়। রাউজান উপজেলা নিবার্হী অফিসার কুল প্রদীপ চাকমার সভাপতিত্বে উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কাজী অতিকুল ইসলামের পরিচালনায় বীজ বিতরন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এ কে এম এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী, রাউজান উপজেলা কৃষি কর্মকর্তা শামিম হোসাইন, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, প্যানেল মেয়র ২ জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান শফিকুল ইসলাম, আনোয়ার চৌধুরী, দিদারুল আলম, সরোয়ার্দি সিকদার, নুরুল আবছার বাশি, মুজাহিদ উদ্দিন চৌধুরী লিংকন, ভুপেশ বড়–য়া, প্রমুখ।

 

অনুষ্টানে রাউজানের ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকার ৬শত জন কৃষককে উচ্চ ফলনশীল আমন ধানের বীজ বিতরন করা হয়। একই দিন প্রধান অতিথি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি উপজেলার ২৫টি এতিম খানা ও অনাথ আশ্রমের এতিম ও অনাথদের জন্য ত্রাণ ও পুনঃবাসন অধিদপ্তরের অধিনে ৫০ মেট্রিক টন জি আর প্রকল্পের আওতায় বরাদ্বকৃত চাউল প্রদান করেন। রাউজান উপজেলা নিবার্হী অফিসার কুল প্রদীপ চাকমার সভাপতিত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদের পরিচালনায় চাউল বিতরন অনুষ্টান অনুষ্ঠিত হয়।

Logo-orginal