, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

রাস্তায় দাঁড়িয়ে কাঁদলো পরীক্ষার্থী-অভিভাবক !

প্রকাশ: ২০১৫-০৬-১১ ২৩:০৮:১১ || আপডেট: ২০১৫-০৬-১১ ২৩:০৮:১১

Spread the love

ঢাকা: ঢাকার রাস্তায় প্রতিদিনই কোথাও না কোথাও হরেক ধরনের মানুষকে কাঁদতে দেখা যায়। কেউবা কেঁদে কেঁদে ভিক্ষা করে, আবার কেউবা পকেটমারের খপ্পরে পরে টাকা-পয়সা হারিয়ে কাঁদতে দেখা যায়। আবার কখনো কখনো সড়ক দুর্ঘটনায় স্বজন হারিয়েও অনেককে কাঁদতে দেখা যায়। কিন্তু বৃহস্পতিবার সে রকম কোনো ঘটনায় নয়, আজ রাস্তায় দাঁড়িয়ে কেঁদেছেন কয়েকজন পরীক্ষার্থী (ও-লেভেল) ও তাদের অভিভাবক। যানজটে আটকা পড়ে পরীক্ষার হলে ঢুকতে না পারার যন্ত্রনায় কয়েকজন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদেরকে রাস্তায় দাঁড়িয়ে অসহায়ের মতো কাঁদতে দেখা গেল।

যানজটের সঙ্গে মুষলধারে বৃষ্টির মধ্যে সকাল ১০টার দিকে পরীক্ষার্থী সন্তানদের নিয়ে অভিভাবকদেরকে এই দুর্গতির মধ্যে পড়তে দেখা যায়।

অনেককে আবার গাড়ি রেখে কাক ভেজা হয়ে রাস্তায় দৌঁড়া দৌঁড়ি করতে দেখা যায়।অনেকে হেটে দেরিতে পরীক্ষা হলে ঢুকতে পারলেও অনেকে পরীক্ষার হল পর্যন্তই যেতে পারেনি।
সকাল থেকে মুষলধারে বৃষ্টির পর সৃষ্ট যানজটে পরীক্ষার্থীদের সঙ্গে নগরবাসীকে এই ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।এই ভোগান্তি আরও বাড়িয়ে দিয়েছে হাতিরঝিল এলাকার প্রায় সব রাস্তা বন্ধ ছিল।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার থেকেই গোটা হাতিরঝিলসহ আশপাশে যানচলাচল বন্ধ ছিল। এর ফলে রামপুরা, বাড়িধারা, বাড্ডা, গুলশান থেকে আসা পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়ে।
ওইসব এলাকা থেকে কোনো গাড়ি হাতিরঝিল হয়ে চলাচল করতে পারেনি।ফলে ঐ এলাকা থেকে যেসব পরীক্ষার্থী ধানমন্ডি যেতে চেয়েছিল তারা ভোগান্তিতে পরে।ঘণ্টার পর ঘণ্টা তাদেরকে যনজটে আটকে থাকতে হয়েছে। দৃশ্যত সকাল থেকেই রাজধানীর শাহবাগ, বাংলামোটর, ফার্মগেট, মালিবাগ, মগবাজার, হাতিরঝিল, গুলশান, মহাখালী, ধানমন্ডি এলাকায় দীর্ঘ যানজট দেখা গেছে।
প্রায় দেড়-দু- ঘণ্টারও বেশি সময় ধরে হাতিরঝিল হয়ে যানচলাচল বন্ধ থাকে। ফলে ওইসব এলাকায় যানজট আরো প্রকট আকার ধারণ করে সকাল থেকেই।
bangla.mtnews24

Logo-orginal