, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

শহীদ মিনার অবমাননা করে ব্যান্ড সংগীতের স্টেজ !

প্রকাশ: ২০১৫-০৬-১৬ ১৮:৪৭:৪৭ || আপডেট: ২০১৫-০৬-১৬ ১৮:৪৭:৪৭

Spread the love

Mirsarai Photo

আরটিএমনিউজ২৪ডটকম,এম মাঈন উদ্দিন, মিরসরাই: মিরসরাইয়ের জোরারগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের বিএসসি ৫ম ব্যাচের শিার্থীদের র‌্যাগ ডে উপলক্ষে শহীদ মিনারের উপর প্যান্ডেল টানিয়ে ব্যান্ড সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে করে মহান ভাষা শহীদদের পবিত্র স্থানকে অবমাননা করেছে বলে অভিযোগ উঠেছে।
জানা গেছে, সোমবার (১৫ জুন) ইঞ্জিনিয়ারিং কলেজের বিএসসি ৫ম ব্যাচের শিার্থীরা র‌্যাগ ডে অনুষ্ঠানের আয়োজন করে। সকাল থেকে রং মেখে ব্যানার নিয়ে আনন্দ মিছিল বের করে।

বিভিন্ন রং বেরংয়ের লাইটিংয়ের মাধ্যমে ক্যাম্পাস আলোকিত করে। এছাড়া রাত ১০টায় চট্টগ্রামের বিন্দু দলের পরিবেশনায় ব্যান্ড সংগীতের আয়োজন করা হয়। সকাল থেকে শহীদ মিনারে প্যান্ডেলের কাজ করলেও শিক্ষকরা কোনো বাধা দেয়নি আয়োজকদের।

শিক্ষক নুরুল ইসলাম নাহিদ তদারকির দায়িত্বে ছিলেন বলে জানা গেছে। শিক্ষক আয়োজকদের এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিার্থীসহ স্থানীয় সচেতন মহল।
এ ব্যাপারে আয়োজক ৫ম ব্যাচের ছাত্র মোঃ আলমগীর শহীদ মিনার অবমাননা করে ষ্টেজ তৈরির ব্যাপারে জানতে চাইলে তিনি ভুল স্বীকার করে বলেন, অনুষ্ঠান শহীদ মিনারে না করে অডিটোরিয়ামে করব আমরা।
দায়িত্বে থাকা শিক নুরুল ইসলাম নাহিদের মুঠোফোনে বারবার কল করলেও তিনি রিসিভ করেননি।
এ ব্যাপারে মুঠোফোনে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি র‌্যাগ ডে’র ব্যাপারে শুনেছি।

তবে ক্যাম্পাসে অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেয়া হয়নি। কলেজ চলাকালীন শহীদ মিনারে প্যান্ডেল তৈরি করার সময় শিক্ষকদের দৃষ্টিগোছর হয়নি? সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি এড়িয়ে যান।

Logo-orginal