, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

১৬ মানব পাচারকারী আটক

প্রকাশ: ২০১৫-০৬-১০ ০২:৫৮:০৫ || আপডেট: ২০১৫-০৬-১০ ০২:৫৮:০৫

Spread the love

 

ঢাকা প্রতিনিধি, আরটিএমনিউজ২৪ডটকম

111365_1

ঢাকা : রাজধানীর রামপুরার মালিবাগ এলাকা থেকে মঙ্গলবার রাতে বিপুল পাসপোর্টসহ সন্দেহভাজন মানব পাচারকারী চক্রের ১৬ সদস্যকে আটক করেছে র‌্যাব।

এরা হলেন- মো. আকতার হোসেন (৫৩), মো. আলী (৪৩), মো. মাহাবুবুর রহমান (৩৩), মো. ইসহাক খান (২৯), মো. মনিরুল ইসলাম (৪২), মো. কামাল হোসেন (৩২), আব্দুল্লাহ আল মাহমুদ (৩৩), কাদির খান (৪৩), আব্দুল মান্নান (৫৮), রাজু আহমেদ (৩২), শহিদুল ইসলাম (৩৫), মো. সোহেল (২৪), হাফিজুল ইসলাম (৩২), রাজিয়া সুলতানা (৩৬), আয়নাল হক (৩২) ও নিয়ামত উল্লাহ (৪০)।

র‌্যাব-৩ এর কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ জানতে পারে রামপুরার ৭০/বি মালিবাগ চৌধুরী পাড়ার ২য় তলায় আংশিক বৈধতার আড়ালে গোলাম রাব্বি ইন্টারন্যাশনাল এজেন্সি অ্যান্ড ট্রাভেলস বিদেশে মানব পাচার করে আসছে।

এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে গোলাম রাব্বি ইন্টারন্যাশনাল এজেন্সি অ্যান্ড ট্রাভেলসে র্যা ব সদস্যরা অভিযান চালায়। সেখান থেকে মানব পাচারের সঙ্গে জড়িত ১৬ জনকে আটক করে র্যাাব।

এ সময় ওই প্রতিষ্ঠানের অফিস থেকে দুই সহ্রসাধিক পাসপোর্ট, কম্পিউটারসহ মানবপাচারে ব্যবহৃত বিভিন্ন দলিল জব্দ করা হয়।

জানা গেছে, গোলাম রাব্বি ইন্টারন্যাশনাল এজেন্সি অ্যান্ড ট্রাভেলসের লাইসেন্স ২০১৪ সালের ৩১ ডিসেম্বর মেয়াদ শেষ হয়ে গেছে। ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ থাকার কারণে লাইসেন্সটি নবায়ন করা হয়নি। তাই তারা লাইসেন্স ছাড়াই অবৈধভাবে বিদেশে মানব পাচারে লিপ্ত।

কর্মকর্তারা জানান, এ চক্রের সদস্যরা উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে নারী ও পুরুষদের বিশ্বের বিভিন্ন দেশে পাচার করে আসছে। পাচার করাদের অধিকাংশই বিদেশে গিয়ে অবৈধ হয়ে শারীরিক নির্যাতন ও অপহরণের শিকার হচ্ছেন। নারীরা শারীরিক নির্যাতনের পাশাপাশি যৌন নিপীড়নেরও শিকার হচ্ছেন।

Logo-orginal