, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

১৭ আগস্ট লতিফ সিদ্দিকীর ৭ মামলার চার্জ শুনানি

প্রকাশ: ২০১৫-০৬-১৫ ১৬:৫৫:১৩ || আপডেট: ২০১৫-০৬-১৫ ১৬:৫৭:৫০

Spread the love

latif Siddiqi

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা: পবিত্র হজ্ব ও তাবলিগ জামায়াত নিয়ে কটূক্তির সাত মামলায় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে চার্জ শুনানির জন্য আগামী ১৭ আগস্ট (সোমবার) দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৫ জুন) লতিফ সিদ্দিকীর আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজলের সময়ের আবেদনের প্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান এ দিন ধার্য করেন।

মামলাগুলো হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে অ্যাডভোকেট কাজল চার্জ শুনানি পেছানোর আবেদন করেছিলেন।

প্রসঙ্গত: গত বছরের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কে লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি কিন্তু হজ আর তাবলিগ জামায়াতের ঘোরবিরোধী। হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরব গেছে…’।

লতিফ সিদ্দিকী প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কেও কটূক্তি করেন। তার এসব বক্তব্য বাংলাদেশের বিভিন্ন অনলাইন নিউজপোর্টাল, টেলিভিশন চ্যানেল ও পত্রিকায় প্রকাশিত হওয়ার পর ঢাকার আদালতে বিভিন্ন ব্যক্তি ওই সাতটি মামলা দায়ের করেন। এছাড়া দেশের বিভিন্ন জেলায়ও তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা হয়েছে।

গত বছরের ২৩ নভেম্বর রাত ৮টা ৪০ মিনিটে ভারত থেকে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। দেশে ফেরার পর পরই ধর্মভিত্তিক বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দল তার গ্রেফতার দাবি করে। ২৬ নভেম্বর ধানমন্ডি থানায় আত্মসমর্পণ করার পর লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানো হয়।

গত ২৬ মে লতিফ সিদ্দিকী হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পান। ওই দিনই হাইকোর্ট মামলাগুলোর কার্যক্রম স্থগিত করেন।

Logo-orginal