, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

১৭ দিন পর বাবার কাছে ফিরে এসেছে ইথান যুক্ !

প্রকাশ: ২০১৫-০৬-১৪ ১০:০৪:১৬ || আপডেট: ২০১৫-০৬-১৪ ১০:০৪:১৬

Spread the love

১৭ দিন পর বাবার কাছে ফিরে এসেছে ইথান
যুক্তরাজ্যে মায়ের সঙ্গে ১৭ দিন নিখোঁজ থাকার পর অবশেষে নিরাপদেই বাবার কাছে ফিরে এসেছে শিশু ইথান। শিশুটির মা বলছেন, সন্তান তার সঙ্গে থাকবে না সেই ভয়েই তিনি শিশুটিকে সঙ্গে নিয়ে পালিয়ে গিয়েছিলেন।
তিন বছরের ছোট্ট ইথান জানে না যে তাকে নিয়েই গত দুই বছরের বেশি সময় ধরে আইনি লড়াই চালিয়ে যাচ্ছে তার বাবা-মা।
ইথানের মা রেবেকা মিনোক ও বাবা রজার উইলিয়ামস-এর সম্পর্কে চির ধরলেও ইথানকে তারা দুজনেই নিজের কাছে চান। ফলে, এই নিয়ে চলে আইন লড়াই।
তবে সতেরো দিন আগে, ইথান তার মায়ের কাছে ‘আবেগগত কারণে নিরাপদ’ নয়, এমন আদেশ দিয়ে বাবার হেফাজতে ইথানকে তুলে দেয়ার নির্দেশ দেয় আদালত। এরপরই শিশুটিকে নিয়ে আত্মগোপন করেন মা রেবেকা মিনোক।
image
মা রেবেকা মিনোকের সঙ্গে ইথান
রেবেকা মিনোক সাংবাদিকদের বলছিলেন, পরদিন থেকে আমার ছেলে আমার সঙ্গে থাকবে না, এই ভয়েই আমি ছেলেকে নিয়ে পালিয়ে গিয়েছিলাম। আশা করি আদালত পুরো বিষয়টি পুনরায় বিবেচনা করে দেখবে।
পুলিশ শিশুটিকে খুঁজতে ব্যাপক তল্লাশি শুরু করে। শিশুটির অবস্থানের বিষয়ে তথ্য গোপনের অভিযোগে দাদি ও একজন পারিবারিক বন্ধুকে কারাদণ্ড দিয়েছে আদালত।
তবে শুক্রবার ছেলেকে নিয়ে আত্মসমর্পণের পর মা রেবেকা মিনোকের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। তারা বলছে, শিশুটিকে নিরাপদে পাওয়া গেছে, সেটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।
পুলিশ জানিয়েছে, ইথান-এর সঙ্গে তার বাবা-মার সম্পর্ক বা যোগাযোগ কি হবে, সেই বিষয়ে আদালতই সিদ্ধান্ত দেবে।
সোমবার এই বিষয়ে শুনানির কথা রয়েছে। bbc

Logo-orginal