, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar Arfat

অগ্রহণযোগ্য সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচন দিন : বাম মোর্চা

প্রকাশ: ২০১৫-০৭-২৭ ১৩:৩১:৪৮ || আপডেট: ২০১৫-০৭-২৭ ১৩:৩১:৪৮

Spread the love

bam mortcha

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা:   আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারকে ফ্যাসিবাদী দু:শাসন বলে আখ্যায়িত করে এবং এর পাশাপাশি জাতীয় সংসদকে অগ্রহণযোগ্য দাবি করে তা ভেঙ্গে দিয়ে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন গণতান্ত্রিক বাম মোর্চার নেতৃবৃন্দ। পাশাপাশি অবিলম্বে দমন-পীড়ন, গুম-খুন, বিচারবহির্ভূত হত্যাকান্ডসহ রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধসহ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তারা।

 

এ সব দাবি জানিয়ে গণতান্ত্রিক বাম মোর্চার নেতৃবৃন্দ আজ তাদের অস্থায়ী কার্যালয় ২৩/২ তোপখানা রোড (নীচতলা) কমরেড নির্মল সেন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

 

সাইফুল হক বলেন, যৌক্তিক সমালোচনা ও বিরোধীতাকেও তারা গায়ের জোরে ধ্বংস করতে চায়। আওয়ামী লীগ ‘ভোট ও ভাতের অধিকারের’ কথা বলে ক্ষমতায় এলেও আজ তারা জনগণের ভোটাধিকার হরণ করছে। ভোটাধিকারকে তারা ভয় পাচ্ছে। তিনি আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারকে ফ্যাসিবাদী দু:শাসন মোকাবেলা, গণআন্দোলন-গণসংগ্রামের পথে তাকে রাজনৈতিকভাবে পরাজিত করার আহবান জানান।

 

 

গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে তাদের পূর্বঘোষিত আগামী ১ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত দেশের ১৭টি জেলায় জনসভা করবেন বলেও বাম মোর্চার নেতৃবৃন্দ জানান।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মোর্চার কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, মোশরেফা মিশু, অধ্যাপক আবদুস সাত্তার, অ্যাডভোকেট আবদুস সালাম, ইয়াসিন মিয়া, হামিদুল হক, বহ্নিশিখা জামালী, ফিরোজ আহমেদ, ফখরুদ্দীন কবির আতিক, শহীদুল ইসলাম সবুজ, কামরুল আলম সবুজ, আকবর খান প্রমুুখ।

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal