, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

ক্ষতিগ্রস্ত কর্মীদের পাশে দাঁড়াতে নেতাদের নির্দেশ খালেদা জিয়ার

প্রকাশ: ২০১৫-০৭-০৭ ১০:৪৬:২৫ || আপডেট: ২০১৫-০৭-০৭ ১০:৪৬:২৫

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা :  এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর জন্য বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দিয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

 

সোমবার রাতে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে তার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। রাত ৯টা থেকে শুরু হয়ে প্রায় দুই ঘণ্টা ধরে এ বৈঠক চলে।

 

ঈদের পর বড় পরিসরে বৈঠক করে দল গোছানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও বৈঠক শেষে ব্রিফিংয়ে জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, বৈঠকে সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এই সরকারের দমননীতি, খুন-গুম ও হামলা-মামলার নিন্দা জানানো হয়েছে। রাজনৈতিক প্রতিপক্ষকে দমন না করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

 

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা জানান, বৈঠকে বিএনপির কারাবন্দী ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব নেতাকর্মীর মুক্তির দাবি করা হয়।

 

এ ছাড়া বৈঠকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইন-শৃঙ্খলার অবনতি ও গম আমদানি নিয়ে সরকারের ভূমিকার সমালোচনা করে এর নিন্দা জানানো হয় বলে জানান তিনি।

 

বৈঠকে অভিযোগ করা হয়, বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টু ও মোসলেহ উদ্দিন বিনা চিকিৎসায় কারাগারে মারা গেছেন।

 

দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও জমিরউদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রি. জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, বেগম সারোয়ারী রহমান, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান, হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা মাহমুদুল হাসান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ইনাম আহমেদ চৌধুরী, আবদুল হালিম, রুহুল আলম চৌধুরী, শওকত মাহমুদ, জয়নুল আবেদীন, আহমেদ আজম খান ও আবদুল কাইয়ুম, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান প্রমুখ।

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal