, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

Avatar n_carcellar1957

খালেদার বিচার হবে প্রকাশ্য বিশেষ ট্রাইব্যুনালে : তথ্যমন্ত্রী

প্রকাশ: ২০১৫-০৭-১১ ১৬:১০:৩২ || আপডেট: ২০১৫-০৭-১১ ১৬:১০:৩২

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম,কুষ্টিয়া: খালেদা জিয়ার দ্রুত বিচার সম্পন্ন করতে প্রকাশ্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হবে। ঈদের পরে এই ট্রাইব্যুনাল গঠন করে তার বিচার শেষ করা হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

 

 

তিনি বলেন, প্রকাশ্য ট্রাইব্যুনালে গণহত্যার দায় থেকে যদি খালেদা জিয়া নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেন, তবে রাজনীতি করবেন, আর না পারলে রাজনীতি থেকে ইস্তফা দিয়ে কারাগারে যাবেন।

 

 

 

শনিবার সকাল ১১টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার মির্জানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

 

 

 

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকারের কাছে আইনের উর্ধ্বে কেউ নয়, খালেদা জিয়াও নয়। তিনি সাম্প্রতিককালে আগুন দিয়ে দেড় শতাধিক মানুষকে পুড়িয়ে মারার নের্তৃত্ব দিয়েছেন। ৯৩ দিনের এই আগুন সন্ত্রাসের জন্য ও মানুষ পুড়িয়ে মারার দায়ে খালেদা জিয়া অভিযুক্ত। তার নামে মামলা হয়েছে। তদন্ত শেষ হয়েছে। কয়েকটির অভিযোগপত্র(চার্জশিট) দাখিলও হয়েছে।

 

 

আলোচনা সভায় জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

 

Logo-orginal