, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

admin admin

টাঙ্গাইলের এমপি রানাকে আত্মসমর্পণের নির্দেশ

প্রকাশ: ২০১৫-০৭-১৪ ১৪:১৯:০২ || আপডেট: ২০১৫-০৭-১৪ ১৪:১৯:০২

Spread the love

m p rana

আরটিএমনিউজ২৪ডটকম, টাঙ্গাইল :  মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইলের সরকার দলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার ভাই পৌর মেয়র শহীদুর রহমান খানকে দুই সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এই সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার বা হয়রানি না করতে বলা হয়েছে।

 

তাদের আগাম জামিনের আবেদন নিষ্পত্তি করে মঙ্গলবার বিচারপতি ফরিদ আহম্মদ ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ এই আদেশ দেয়।

 

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে ২০১৩ সালের ১৮ই জানুয়ারি রাতে শহরের কলেজ পাড়ার বাসার সামনে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

 

এ ঘটনায় ফারুকের স্ত্রী নাহার আহমেদ অজ্ঞাত পরিচয় আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় আসামী না করলেও পরে তিনি সংবাদ সম্মেলনে বলেছিলেন, টাঙ্গাইলের খান পরিবারের চার ভাই এ হত্যাকা-ে জড়িত।

 

সংসদ সদস্য আমানুরের তিন ভাইয়ের মধ্যে সহিদুর রহমান খান মুক্তি টাঙ্গাইল পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জাহিদুর রহমান খান টাঙ্গাইল চেম্বার অব কমার্সের সভাপতি ও সানিয়াত খান বাপ্পা ছাত্রলীগের নেতা। পুলিশের তদন্তে ফারুক হত্যাকা-ে তাদের জড়িত থাকার বিষয়টি উঠে আসে।

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal