, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

Avatar n_carcellar1957

বাসভবনে আবদুল কালামের মরদেহ

প্রকাশ: ২০১৫-০৭-২৮ ১৫:১৪:৫৯ || আপডেট: ২০১৫-০৭-২৮ ১৫:১৪:৫৯

Spread the love

dilhi_bg_754471336

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা: ১০, রাজাজি মার্গ। ভারতের সাবেক রাষ্ট্রপতি সদ্যপ্রয়াত এপিজে আবদুল কালামের বাসভবন। সোমবার (২৭ জুলাই) এখান থেকে বেরিয়েছিলেন সুস্থ শরীরে সুন্দর পৃথিবী গড়ার স্বপ্ন নিয়ে। মঙ্গলবার (২৮ জুলাই) ফিরে এলেন নিথর হয়ে।

 

 

স্থানীয় সময় দুপুরে দিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে এপিজে আবদুল কালামের মরদেহ বহনকারী ভারতীয় বিমান বাহিনীর বিশেষ এয়ারক্রাফট সি-১৩০জে সুপার হারকিউলিস। এসময় তার প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি।

 

 
আবদুল কালামের প্রতি তিন শীর্ষ ব্যক্তিত্বের শ্রদ্ধা প্রদর্শন ও তিন বাহিনী প্রধানদের ‘গার্ড অব অনার’ দেওয়ার পর তার মরদেহ একটি সশস্ত্র গাড়িবহরে বিমানবন্দর থেকে ১০, রাজাজি মার্গের উদ্দেশে রওনা হয়।

 

 

এর আগে, সোমবার (২৭ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যায় শিলংয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের ‘মিসাইল ম্যান’খ্যাত এপিজে আবদুল কালাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

 

 

ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, আবদুল কালামের বাসভবনে তার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য সর্বসাধারণের জন্য সময় নির্ধারণ করা হয়েছে স্থানীয় সময় বিকাল ৪টায়। এর আগে জানানো হয়েছিল, বিকাল ৩টায় সাধারণ মানুষ প্রয়াত এই বিজ্ঞানীর প্রতি তাদের শেষ শ্রদ্ধা জানাতে পারবেন।

 

 

 
এদিকে, জন্মস্থান তামিলনাড়ুর রামেশ্বরামেই আবদুল কালামের অন্ত্যেষ্টিক্রিয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। পরিবারের অনুরোধের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

 

 

 

আবদুল কালামের দীর্ঘদিনের ব্যক্তিগত সহকারি হ্যারি শেরিডন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, রামেশ্বরামের মসজিদ রোডে অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। এসময় সেখানে উপস্থিত থাকবেন আবদুল কালামের বড়ভাই মোস্তফা মারাকায়ার (৯৯)।

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal