, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

Avatar n_carcellar1957

বোয়ালখালীতে ডাকাতের ভয়ে গ্রাম ছেড়েছে ১৩ পরিবার

প্রকাশ: ২০১৫-০৭-২৩ ১৬:০৭:৫৮ || আপডেট: ২০১৫-০৭-২৩ ১৬:০৭:৫৮

Spread the love

press-conferen

আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রাম: বোয়ালখালী উপজেলায় দুর্ধর্ষ ডাকাত দল আবছার বাহিনীর ভয়ে ১৩টি পরিবার গ্রামে থাকতে পারছেনা বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন এসব পরিবারের সদস্যরা। আবছার ডাকাতকে পুলিশের হাতে ধরিয়ে দেয়ার পর পরিবারগুলো এ অসহায় অবস্থার মধ্যে পড়েছে বলে জানিয়েছে।

 

 

 

 

বৃহস্পতিবার (২৩ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ অসহায় অবস্থার কথা তুলে ধরেন।

 

 

 

১৮ জুলাই দুপুরে আবছার ও তার সহযোগী সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের দক্ষিণ কনজুরি গ্রামে প্রয়াত লাল মিয়া চৌধুরীর বাড়িতে হামলা চালায়। এসময় গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে আবছারকে অস্ত্রসহ ধরে পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ অস্ত্র আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে আবছারকে কারাগারে পাঠিয়েছে।

 

 

 

 

সংবাদ সম্মেলনে ১৩টি পরিবারের পক্ষে আব্দুল মোমিন বাপ্পি বলেন, আবছারকে ধরিয়ে দেয়ায় তার সহযোগী সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে উঠেছে। তারা লাল মিয়ার বাড়িতে আমরা যারা বসবাস করি আমাদের নিয়মিত হুমকিধমকি দিচ্ছে এবং মামলা তুলে নিতে চাপ দিচ্ছে। এতে আমাদের ১৩টি পরিবারকে গ্রাম থেকে চলে আসতে হয়েছে। আমরা বাড়ি যেতে পারছিনা।

 

 

 

 

 

সংবাদ সম্মেলনে আবছারের সহযোগি হিসেবে মো. জুয়েল, মো. আজাদ, মো. আজিজুল হক প্রকাশ রাসেল, মো. ইমরান. মো. বশরের নাম উল্লেখ করে বলা হয়, এদের ভয়ে তারা এলাকায় থাকতে না পেরে শহরে পালিয়ে এসেছে।

 

 

 

 

বোয়ালখালীর ওসি থেকে পুলিশ সুপার পর্যন্ত অভিযোগ করা হলেও আবছারের সহযোগী সন্ত্রাসীদের আটক করা হচ্ছেনা বলে অভিযোগ আব্দুল মোমিনের।

 

 

 

সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন আবদুল গফুর চৌধুরী, আবদুল কাইয়ুম চৌধুরী ও শাহজাহান চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আতিকুর রহমান, শাহাদাত হোসেন, জসিম উদ্দীন, সেলিম উদ্দীন, আবু তাহের, মো. আশরাফ, মো. জহির, মো. ছৈয়দ, মো. নাজিম, মো. সাইফু ও মো. সেলিম।

 

 

 

 

 

আবছারকে গ্রেপ্তার করেছিলেন বোয়ালখালী থানার এস আই অসীম চন্দ্র ধর। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আবছার একজন দুর্ধর্ষ ডাকাত। তার বিরুদ্ধে বোয়ালখালী থানায় ৮টি ডাকাতি ও ২টি অস্ত্র আইনে মামলা আছে। তার সহযোগীদের ‍বিষয়ে অভিযোগ পেয়ে আমরা তদন্তে গিয়েছিলাম। কিন্তু তারা কেউ এলাকায় নেই। আবার যারা অভিযোগ করেছেন এদের অনেকেও নিয়মিত গ্রামে থাকেন না।

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal