, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

রাজশাহীতে যুবদলকর্মী হত্যাঃ ২ ছাত্রলীগকর্মী গ্রেফতার

প্রকাশ: ২০১৫-০৭-০২ ১৫:২৪:৩৩ || আপডেট: ২০১৫-০৭-০২ ১৫:৩২:৪০

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, রাজশাহী: নগরীর মিয়াপাড়া এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে পড়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন যুবদলকর্মী জীবন শেখ।

ওই ঘটনায় দায়ের করা মামলায় দুই ছাত্রলীগকর্মীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।র‌্যাব রেলওয়ে কলোনি ক্যাম্পের একটি দল মিয়াপাড়া এলাকায় বুধবার দুপুর দেড়টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

 

গ্রেফতারকৃতরা হলেন— রাজশাহী বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালুর ছেলে ছাত্রলীগকর্মী আশিকুর রহমান তুহিন (১৮) এবং হোসেনীগঞ্জ এলাকার কালামের ছেলে ইসতিয়াক আহম্মেদ রনি (২৭)।

 

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার মেজর কামারুজ্জামান পাভেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিয়াপাড়া এলাকায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় ওই এলাকার একটি টাইলসের দোকান থেকে মামলার প্রধান আসামি আশিকুর রহমান তুহিনকে এবং ইসতিয়াক আহম্মেদ রনিকে একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

 

আসামিরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তারা গ্রেফতার এড়াতে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন বলে জানান কামারুজ্জামান পাভেল।

গ্রেফতার দুই ছাত্রলীগকর্মীকে র‌্যাব সদর দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তাদের বোয়ালিয়া মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

ফেসবুকে রাজশাহী সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি শামসুল আরেফিন রবিনকে উদ্দেশ্য করে ‘ইডিয়ট ও রাসকেল’ মন্তব্য করে একটি পোস্ট দেন আশিকুর রহমান তুহিন। এর জের ধরে ২৮ মে রাত ১১টার দিকে রবিন দলবল নিয়ে তুহিনকে মারতে গেলে প্রতিপক্ষের গুলিতে যুবদলকর্মী জীবন শেখ নিহত হন।

ওই ঘটনায় ৩০ মে দুপুরে নিহত যুবদলকর্মী জীবন শেখের বড় বোন মোসাম্মত শম্পা বাদী হয়ে রাসিক ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসানসহ পাঁচজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করে মামলা করেন।মামলার অন্য আসামিরা হলেন— বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালুর ছেলে আশিকুর রহমান তুহিন (১৮), রেদওয়ানুল রহমান তুষার (২৪), মিয়াপাড়া এলাকার সূর্য মিয়ার ছেলে পাপ্পু (৪৩) ও হোসেনীগঞ্জ এলাকার কালামের ছেলে ইসতিয়াক আহম্মেদ রনি (২৭)।
সুত্র:দ্য রিপোর্টে

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/এ কে

Logo-orginal