, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

শিব সেনার মুসলিম জন্ম নিয়ন্ত্রনের প্রস্তাব

প্রকাশ: ২০১৫-০৭-০৭ ০২:১৭:৩৮ || আপডেট: ২০১৫-০৭-০৭ ০২:১৭:৩৮

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম ডেস্ক: ভারতের সংখ্যলঘু মুসলমানদের জন্মনিয়ন্ত্রণের আওতায় আনতে উদ্যোগী হয়ে উঠেছে উগ্র হিন্দুত্ববাদী দল শিবসেনা।

সোমবার শিবসেনার দলীয় মুখপত্র ‘সামনা’-র সম্পাদকীয়তে এমনই এক বিতর্কিত ইঙ্গিত দেয়া হয়েছে।

ক্ষমতাসীন ভারতীয় জনতা পাটির (বিজেপি) অন্যতম শরিক দলটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এটি বাস্তবায়নে সুপারিশের পরিকল্পনা নিয়েছে।

ওই সম্পাদকীয়তে বলা হয়, ভারতে মুসলমান সম্প্রদায়ের ক্রমবর্ধমান জনসংখ্যা বৃদ্ধি যথেষ্ট উদ্বেগের কারণ। মুসলমান জনসংখ্যা বাড়লে ভারতের জাতীয় ঐক্য বিঘ্নিত হতে পারে।

এতে বলা হয়, ভারতের শুধু আসাম ও উত্তরপূর্বের রাজ্যগুলোতেই নয়, হরিয়ানা ও দিল্লির মতো রাজ্যেও বাড়ছে মুসলমান জনসংখ্যা। ভারতে সংখ্যলঘুদের জনসংখ্যার মাত্রাতিরিক্ত বৃদ্ধি চিন্তার কারণ।

‘সামনা’য় দাবি করা হয়, ভারতের মুসলিম সম্প্রদায় নিজেদের যদি ভারতীয় বলে মনে করে তাহলে ‘পরিবার নিয়ন্ত্রণ’ আইন মেনে চলুক।

শিবসেনার মতে, ভারতীয় মুসলমানদের জন্মহার নিয়ন্ত্রণের এটিই সঠিক সময়। দেরি হলে আগামী দিনে মুসলমান সম্প্রদায়ের সংখ্যগরিষ্ঠতা ভারতের উদ্বেগের কারণ হয়ে উঠতে পারে।

উগ্রবাদী এই সংগঠনটি মনে করে, জনসংখ্যা বৃদ্ধি করে হিন্দু রাষ্ট্র দখল করতে চাইছে মুসলমান সম্প্রদায়ের মানুষ। এ কারণে দলটিকে এই বিষয়ে বরাবরই সরব হতে দেখা গেছে।

প্রসঙ্গত, মিয়ানমারের জান্তা সরকারও দেশটির মুসলিম নৃ-তাত্ত্বিক জাতিগোষ্ঠী রোহিঙ্গাদের ওপর বাধ্যতামূলক জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি চাপিয়ে দিয়েছে। রোহিঙ্গারা পৃথিবীর সবচেয়ে নিপীড়িত জাতিগোষ্ঠী। এখন ভারতও একই কৌশলে এগোচ্ছে।

সুত্র:শিবসেনার দলীয় মুখপত্র ‘সামনা’
আরটিএমনিউজ২৪ডটকম/এ কে

Logo-orginal