, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

স্বচ্ছতার অভাবে ফান্ড ফিরিয়ে নেয়া হচ্ছে’

প্রকাশ: ২০১৫-০৭-০৪ ১৫:৫২:২১ || আপডেট: ২০১৫-০৭-০৪ ১৫:৫২:২১

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম ঢাকাঃ গুড গর্ভনেন্সের অভাবে উন্নয়ন সহযোগী দেশগুলো বাংলাদেশ থেকে তাদের ফান্ড ফিরিয়ে নিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান খান রিপন।
শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, গুড গর্ভনেন্সের অভাব এবং নির্বাচন কমিশন সরকারের ‘সেবাদাস’ প্রতিষ্ঠানে পরিণত হওয়ায় উন্নয়ন সহযোগী দেশগুলো তাদের ফান্ড ফিরিয়ে নিচ্ছে।

তিনি বলেন, বিগত সিটি নির্বাচনসহ স্থানীয় নির্বাচন ও ৫ই জানুয়ারির নির্বাচন মানুষের কাছে গ্রহণযোগ্য হয়নি। এসব নির্বাচনের সুষ্ঠু তদন্তের জন্য বিভিন্ন উন্নয়ন সহযোগী দেশগুলো সুষ্ঠু তদন্তের দাবি করেছিল। কিন্তু নির্বাচন কমিশন তা করেনি।

বরং তদন্ত না করে তাদের গেজেট প্রকাশ করেছে। নির্বাচন কমিশনের এই ধরনের সরকারের ‘সেবাদাস’ মনোভাবের কারণেই দেশের জনগণের সঙ্গে উন্নয়ন সহযোগী দেশগুলোও হতাশ হয়ে বাংলাদেশ থেকে তাদের ফান্ড বা প্রকল্পগুলো ফিরিয়ে নিচ্ছে, মন্তব্য করেন তিনি।

তিনি অভিযোগ করে বলেন, এ নির্বাচন কমিশন সরকারের পুরোপুরি সেবাদাস প্রতিষ্ঠান। তাই তাদের অধীনে ভবিষ্যতে কোন ধরনের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয়।

নির্বাচন কমিশন দুর্নীতিগ্রস্ত অভিযোগ করে আসাদুজ্জামান বলেন, আশা করি প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের সবাই পদত্যাগ করে গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে কমিশন পুর্নগঠনের সুযোগ করে দেবেন।
আরটিএমনিউজ২৪ডটকম/ এ কে

Logo-orginal