, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

admin

ভোগ-বিলাস করে ক্ষমতায় থাকতেই সরকার গ্যাস-বিদ্যুতের

প্রকাশ: ২০১৫-০৮-২৮ ০০:০১:৫০ || আপডেট: ২০১৫-০৮-২৮ ০০:০২:২২

Spread the love

jammat logo
আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা : ভোগ-বিলাস করে ক্ষমতায় থাকতেই সরকার গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে বলে মন্তব্য করেছে জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ মন্তব্য করেন।

বিবৃতিতে ডা. শফিক বলেন, সরকার বিদ্যুতের দাম গড়ে ২.৯৩ শতাংশ হারে এবং গ্যাসের দাম ২৬.২৯ শতাংশ হারে বাড়িয়েছে। গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে বাসা-বাড়িতে একচুলা ব্যবহারকারীদের প্রতিমাসে গ্যাসের মূল্য বাবদ ৬০০ টাকা এবং দুই চুলা ব্যবহারকারীদের প্রতিমাসে গ্যাসের মূল্য বাবদ ৬৫০ টাকা পরিশোধ করতে হবে। এক চুলা হতদরিদ্র লোকেরাই ব্যবহার করে থাকে।

এক চুলা ব্যবহারকারীদের ক্ষেত্রে দাম বৃদ্ধি করা হয়েছে শতকরা ৫০ ভাগ। এটা শুধু অযৌক্তিকই নয়, অমানবিকও বটে। বর্তমান সরকারের এই সাড়ে ছয় বছরের শাসনামলে বিদ্যুতের মূল্য বাড়ানো হয়েছে ৮ বার এবং গ্যাসের মূল্য বাড়ানো হয়েছে ৩ বার। কৃষক, শ্রমিক, চাকরিজীবিসহ সীমিত আয়ের লোকদের দুর্ভোগ চরম আকার ধারণ করবে। রাজনৈতিক ও সামাজিক অস্থিরতা বাড়বে।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের নির্বাচিত নয়। কাজেই দেশের জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। জনগণের সুখ-শান্তির কথা সরকার মোটেই চিন্তা করে না। সরকার লুটপাট ও গদী রক্ষায় ব্যস্ত।

বর্তমান গণবিরোধী সরকার জনগণের দুর্ভোগ বাড়িয়ে নিজেরা ভোগ-বিলাস করে ক্ষমতায় থাকতে চায়। এই সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। এই ব্যর্থ সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

দেশের দরিদ্র জনগণের স্বার্থের কথা চিন্তা করে গ্যাস এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির অন্যায় ও অযৌক্তিক সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

বিজ্ঞপ্তি/আরটিএমনিউজ২৪ডটকম/ একে

ঢাকাঃ কোনো ব্যক্তি পর পর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী থাকতে পারবেন না ক্ষমতায় গেলে এ
ছবি, বিটিভি। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি, এগিয়ে নিয়ে যাবো। এদেশ
মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের সমর্থকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িতে হামলা করেছেন। শনিবার রাতে
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আইএসআইয়ে্র সাথে কানেকশানের অভিযোগ করেছে আওয়ামী লীগ । শনিবার
মহিউদ্দিন আহমদ ছবি, মহিউদ্দিন আহমদ, ১৯৫৮ সালের অক্টোবরে মার্শাল ল

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত