, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

Arfat

স্বপ্ন এবার আরও বড়

প্রকাশ: ২০১৫-০৮-০৯ ২১:৩০:৩৭ || আপডেট: ২০১৫-০৮-০৯ ২১:৩০:৩৭

Spread the love
du
আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা: এইচএসসির ফলাফলে এবার পাসের হার ও জিপিএ-৫ এর সংখ্যা কমলেও ৪২ হাজার ৮৯৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীরা জানালেন, এবার স্বপ্নটা আরও বড়। এইচএসসির সফলতা তারা ধরে রাখতে চান উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করে।

রাজধানীর ভিকারুনন্নিসা নূন স্কুল এন্ড কলেজে রবিবার বেলা ১১টা থেকেই দেখা যায় ফলাফলের জন্য অপেক্ষা করছেন প্রায় অর্ধশত শিক্ষার্থী। অনেকেই সাথে অবিভাবকদের নিয়ে এসেছেন। কলেজে ফলাফল প্রকাশ করা না হলেও পৌনে ২টার দিকেই অনেক শিক্ষার্থী আনন্দে মেতে ওঠেন। মুঠোফোন আর ওয়েবসাইটে ফলাফল পাওয়ার পর অনেকেই যেমন আনন্দে কেঁদে ফেলেন তেমনি অনেকে মেতে ওঠেন সেলফিতে।

 

আনন্দের ফাঁকেই এ সব শিক্ষার্থী জানালেন বুয়েট, মেডিকেল ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার স্বপ্নের কথা। জিপিএ-৫ পাওয়া তানজিনা মুস্তাফিজ সামান্তা দ্য রিপোর্টকে বলেন, ডাক্তার হতে চাই। সে জন্য মেডিকেলে চান্স পেতে হবে। এসএসসির গোল্ডেন এ প্লাসের পর এবার এইচএসসিতে এ প্লাস পাওয়ায় আত্মবিশ্বাস রয়েছে যে, চেষ্টা করলে অবশ্যই পারব।

 

নটর ডেম কলেজ থেকে জিপিএ-৫ পাওয়া শাকিল আহমেদ জানান, এইচএসসির ফলাফলে খুবই খুশি। এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন আমার। জানি আসন কম, প্রতিযোগিতা বেশি হবে। কিন্তু এটা এক ধরনের চ্যালেঞ্জ। যেহেতু দ্বিতীয়বার সুযোগ থাকবে না, তাই চেষ্টাটা ভাল করে করতে চাই।

 

তবে কেবল জিপিএ-৫ প্রাপ্তরাই না, বুয়েট, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেতে চান অন্যরাও। ভিকারুনন্নিসা নূন স্কুর এন্ড কলেজ থেকে এ গ্রেড পাওয়া শিক্ষার্থী মাহমুদা বলেন, এ প্লাস পায়নি, বিষয়টি কষ্টের। কিন্তু এটা মেনে নিতে হবে। আশা করছি বিশ্ববিদ্যালয়ে চান্স পেলে দুঃখটা কিছুটা হলেও কমবে।

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

আরটিএমনিউজ২৪ডটকম,ঢাকা: কম খরচে এবং ভিসা ছাড়াই দেশের বাইরে থেকে ঘুরে আসতে পারলে কেমন হয় বলুন
আরটিএমনিউজ২৪ডটকম: গুহা বা গভীর গর্ত সবসময়ই রহস্যময়। এমন কিছু দেখলেই মনে হয়, নির্ঘাত সেখানে কোনো
তুমি যখন আসলে,দুটি পা মাটিতে রেখে পূঁজোর ডালাখানি হাতে দাড়ালে অদুরে, মুখ ভার করা আকাশটাও
ইচ্ছেঘুড়ি ডেক্স,আরটিএমনিউজ২৪ডটকম নিউজফিডে একটা পোস্ট খুব শেয়ার হচ্ছিল; এস এস সি পরীক্ষায় বাবা-মায়ের প্রত্যাশানুযায়ী ফলাফল

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত