, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

পরীক্ষায় পাস, ফের ভারতে ফিরছে ম্যাগি

প্রকাশ: ২০১৫-০৮-০৫ ১৬:০৯:১৪ || আপডেট: ২০১৫-০৮-০৫ ১৬:০৯:১৪

Spread the love

 

 

 

maggiআরটিএমনিউজ২৪ডটকম, ইন্টা: ডেস্কঃ  দেশজোড়া বিতর্কের পর, বিপজ্জনক ও ক্ষতিকারক আখ্যা দিয়ে ৫ জুন ম্যাগি নুডলস নিষিদ্ধ করে ভারতের কেন্দ্রীয় খাদ্য নিরাপত্তা নিয়ন্ত্রক সংস্থা এফএসএসএআই। ম্যাগি নুডলসের ৯ ধরনের পণ্যই বাজার থেকে তুলে নেয়ার নির্দেশ দেয়া হয়। সেই ঘটনার পর ২ মাস কাটতে না কাটতেই, পরীক্ষায় পাস করলো নেসলের ম্যাগি।

 

 

 

যে কেন্দ্রীয় খাদ্য নিরাপত্তা নিয়ন্ত্রক সংস্থা বা এফএসএসএআই দেশজুড়ে ম্যাগি নিষিদ্ধ করেছে, তার একটি ল্যাবরেটরিতেই পরীক্ষায় পাস করলো ম্যাগি। যদিও এতো সহজে ম্যাগিকে ক্লিনচার্ট দিতে নারাজ বিশেষজ্ঞেরা।

 

 

 

জুন মাসে দেশজুড়ে ম্যাগি নিষিদ্ধ হওয়ার সময়, এই ইনস্ট্যান্ট লুডলসের ৫টি নমুনা পরীক্ষার জন্য, মহীশূরের এফএসএসএআই স্বীকৃত কেন্দ্রীয় খাদ্য গবেষণা প্রতিষ্ঠানের (সিএফটিআরআই) ল্যাবে পাঠিয়েছিল গোয়া ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ)। মঙ্গলবার পাওয়া রিপোর্টে দেখা গেল, সেই পরীক্ষায় পাস করেছে ম্যাগি। রিপোর্ট অনুযায়ী, ম্যাগির নমুনায় দেয়া সব উপকরণই নিরাপদ মাত্রায় রয়েছে।

 

 

 

গোয়া এফডিএ ঊর্ধ্বতন কর্মকর্তা সেলিম ও ভেলজি জানান, ম্যাগির সবকটি নমুনাই ২০১১ সালের ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড রুলসের মানদণ্ড মেনেই তৈরি করা হয়।

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

 

Logo-orginal