, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

বগুড়ায় ষোড়শী তরুণী হঠাৎ পুরুষে রূপান্তরিত

প্রকাশ: ২০১৫-০৮-১১ ১৮:৪৬:৪৪ || আপডেট: ২০১৫-০৮-১১ ১৮:৪৬:৪৪

Spread the love

তরুনী

আরটিএমনিউজ২৪ডটকম,বগুড়া:    বগুড়ার ধুনটে অলৌকিকভাবে নারী থেকে পুরুষে রুপান্তরিত হয়েছেন সানজিদা খাতুন (১৬) নামে এক স্কুলছাত্রী।

ঘটনাটি ঘটেছে উপজেলার আনারপুর গ্রামে। সোমবার বিষয়টি জানাজানি হলে ওই স্কুলছাত্রীকে দেখতে গ্রামের লোকজন তার বাড়িতে ভিড় জমায়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আনারপুর গ্রামের কৃষক আব্দুল বারিকের মেয়ে সানজিদা খাতুন ধুনট আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী।

আব্দুল বারিকের ৪ মেয়ের মধ্যে সানজিদা সবার ছোট। গত এক মাস আগে হঠাৎ সানজিদা খাতুন তার শারীরিক অবস্থার পরিবর্তন টের পায়।

এ বিষয়ে সানজিদা তার মা ডলি বেগমকে জানায়। তবে লোকলজ্জার ভয়ে তার মা বিষয়টি গোপন করে রাখেন।

এক পর্যায়ে গত ২১ জুলাই রাতে সানজিদার বিশেষ অঙ্গ ও শারীরিক গঠন পরিবর্তন হয়ে যায়। তারপর থেকেই সানজিদা তার পরিবারের সঙ্গে পুরুষের মতো আচরণ করতে থাকে।

একপর্যায়ে মাথার চুল কেটে তার পরিবারের সঙ্গে পুরুষের মতো চলাফেরা শুরু করে।

সানজিদার পুরুষে রুপান্তরিত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে তাকে এক নজর দেখতে গ্রামের লোকজন ভিড় জমায়।

 

সানজিদাকে দেখতে গিয়ে ধুনট আদর্শ উচ্চ বিদ্যালয়ের মৌলভী শিক্ষক আব্দুল বারিক স্কুল সার্টিফিকেট অনুযায়ী তার নাম সানজিদা থেকে সানজিদুর রহমান বলে ঘোষণা করেন।

 

ডলি বেগম বলেন, ‘এক রাতে আমার মেয়ের শারীরিক অবস্থার কিছুটা পরিবর্তন ঘটে। পরবর্তীতে আস্তে আস্তে তার সব কিছুই পরিবর্তন হয়। আমাদের কোনো ছেলে সন্তান ছিল না। তাই আল্লাহ আমাদের মেয়েকে ছেলে বানিয়েছে।’

 

এ বিষয়ে ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম বলেন, ‘অনেক সময় হরমোনজনিত কারণে লিঙ্গ ও শারীরিক পরিবর্তন হতে পারে। তবে তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া প্রয়োজন।’

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

Logo-orginal