, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

মিরসরাইয়ে জনদুর্ভোগের প্রতিবাদ মানববন্ধন

প্রকাশ: ২০১৫-০৮-১৬ ১৭:৪১:৪৪ || আপডেট: ২০১৫-০৮-১৬ ১৮:০০:৫৮

Spread the love
এম মাঈন উদ্দিন, মিরসরাই প্রতিনিধি

Mirsarai ctg manabbandhan photo ( nagorik foram)আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রাম:  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এ সড়কে সিএনজি যোগে যাতায়াতকারী হাজার হাজার যাত্রীকে। সরকার বিকল্প পরিবহন ব্যবস্থা চালু না করে এ গণপরিবহন বন্ধ করে দেয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

 

 

জনদুর্ভোগের প্রতিবাদ করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন মিরসরাইয়ের সচেতন নাগরিক সমাজ।

 

রোববার বেলা সাড়ে ১১টায় মিরসরাই উপজেলা সদরে এসব কর্মসূচিতে অংশ নেয় দুর্ভোগে পড়া পেশাজীবী, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক কর্মী, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজ শিক্ষার্থী, শিক্ষকসহ সর্বস্তরের শত শত মানুষ।
যতদিন পর্যন্ত বিকল্প বাহন চালু না হয় ততদিন পর্যন্ত বৈধ ও লাইলেন্সধারী সিএনজি অটোরিক্সা চলাচলের অনুমতি প্রদানের দাবি জানিয়েছেন সাধারণ জনতা। এছাড়া ফিটনেস বিহীন গাড়ি ও লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াও দাবি উঠে।

এ সময় বক্তরা বলেন, “মিরসরাই উপজেলার আন্তঃসড়কগুলো মহাসড়কের সাথে সংযুক্ত। প্রায় ১৫ হাজার অটোরিক্সা চলাচল করে এসব সড়কে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রী-চাকুরীজীবী, ক্ষুদ্র ব্যবসায়ীসহ সকল যাত্রী সিএনজির উপর নির্ভরশীল। রোগী পরিবহনে একমাত্র ভরসা এই বাহন। বর্তমানে উপজেলার সাড়ে চার লাখ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।”

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিরসরাই সচেতন নাগরিক সমাজের আহবায়ক মঈন উদ্দিন আহম্মদ চৌধুরী সেলিমের সভাপতিত্বে সদস্য সচিব আব্দুস সালামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সভাপতি প্রফেসর ডা. মো: জামশেদ আলম।

আলোচনায় অংশ নেয় দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শাহ আলম, মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শারফুদ্দীন কাশ্মীর, মিরসরাই সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাহবুবুর রহমান পলাশ, অধ্যাপক বোরহান উদ্দিন, নাসির উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন সচেতন নাগরিক সমাজের যুগ্ন আহবায়ক প্রদীপ কুমার দাশ, সুদর্শন রায়, মিরসরাই রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিন, এমদাদ হোসেন সোহেল, দুর্বার’র সাধারণ সম্পাদক হাসান মোহাম্মদ সাইফুদ্দীন, সিএনজি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক দিদারুল আলম, জয়নাল আবেদীন, দেলোয়ার মাস্টার প্রমুখ।

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal