, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

সৌদিতে অগ্নিকাণ্ড, নিহতের ১১ আহত ২১৯ জন

প্রকাশ: ২০১৫-০৮-৩০ ২৩:৪০:১৮ || আপডেট: ২০১৫-০৮-৩০ ২৩:৪০:১৮

Spread the love

ksa fire aug 15
আরটিএমনিউজ২৪ডটকম মধ্যপ্রাচ্যঃ সৌদি আরবের আল-খোবার শহরে রাষ্ট্রীয় তেল কোম্পানির কর্মীদের আবাসিক ভবনে রোববার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকান্ড ১১ জন নিহত ও আহত হয়েছে অন্তত ২১৯ জন।

দেশটির বেসামরিক প্রতিরক্ষা বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হতাহতদের মধ্যে বিভিন্ন দেশের নাগরিক থাকলেও তাদের পরিচয় নিশ্চিত করেনি মন্ত্রণালয়।

সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে রেডিয়াম রেসিডেন্সিয়াল কমপ্লেক্সের একটি ভবনের বেজমেন্ট থেকে আগুনের সূত্রপাত হয়। এখনো আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

কমপ্লেক্সটির কাছে বসবাস করা ইঞ্জিনিয়ার মোহাম্মদ সিদ্দিক জানিয়েছেন, সকাল ৬টার দিকে কমপ্লেক্সটি থেকে ধোঁয়া বেরুতে দেখেন তিনি। এরপর সেখানে অন্তত ৩০টি এ্যাম্বুলেন্স ও তিনটি হেলিকপ্টার দেখতে পান।

কর্তৃপক্ষ জানিয়েছে, টাওয়ারটির নিকটস্থ ভবনগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। আগুন নেভাতে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

তেল কোম্পানি আরামকোর পক্ষ থেকে বলা হয়েছে, রেডিয়াম রেসিডেন্সিয়াল কমপ্লেক্সটিতে আটটি ছয়তলা ভবন ও ৪৮৬টি ইউনিট রয়েছে। কমপ্লেক্সটি প্রতিষ্ঠানে কর্মরতদের থাকার জন্য ইজারা নেয়া হয়েছে।

আরবনিউজ/রয়টার্সের।/আরটিএমনিউজ২৪ডটকম/ একে

Logo-orginal