, রোববার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

admin

রেলের টিকিটের জন্য চট্টগ্রামে ঘরমুখো মানুষের দীর্ঘ লাইন

প্রকাশ: ২০১৫-০৯-১৯ ১০:৩২:৫৩ || আপডেট: ২০১৫-০৯-১৯ ১৯:৩৫:৩৫

Spread the love

রেলের  টিকিটের জন্য চট্টগ্রামে ঘরমুখো মানুষের দীর্ঘ লাইন
রেলের টিকিটের জন্য চট্টগ্রামে ঘরমুখো মানুষের দীর্ঘ লাইন

আরটিএমনিউজ২৪ডটকম চট্টগ্রাম: প্রতিবারের ন্যায় এবারও দীর্ঘ লাইনে অপেক্ষা সেই কাংখিত টিকেটের জন্য, এই যেন সোনার হরিণ, ভোরবেলা ঘুম থেকে উঠে সোজা রেল স্টেশন ।

গতকাল (শুক্রবার) সকাল নয়টা থেকে টিকিট বিক্রির কার্যক্রম শুরু হলেও নাড়ির টানে স্বজনদের সাথে ঈদ উদযাপন করতে রাত থেকে টিকিট কাউন্টারে ভিড় করতে শুরু করে অগ্রিম টিকিট প্রত্যাশীরা। প্রতিটি কাউন্টারেই টিকিটের জন্য যাত্রীদের লম্বা লাইন। অপরদিকে একই চিত্র চট্টগ্রামের দূরপাল্লার বাস কাউন্টারগুলোতেও। টিকিট পাওয়া যাচ্ছে না। প্রতি টিকিটে বাড়তি টাকা আদায় করা হচ্ছে।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে, গতকাল ১৮ সেপ্টেম্বর ২৩ সেপ্টেম্বরের অগ্রিম টিকিট দেয়া হয়। এদিনের জন্য ৭ হাজার ৫১২ টিকিট বরাদ্দ রাখা হয়েছে। এর মধ্যে উন্মুক্ত আছে ৫ হাজার ৩৬৪ টিকিট। বাকী টিকিটগুলো অনলাইনের মাধ্যমে যাত্রীরা সংগ্রহ করতে পারবেন।

এদিকে কালোবাজারি রোধে স্টেশনে রেল পুলিশ, নিরাপত্তা বাহিনীর পাশাপাশি র‌্যাবের অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে।চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ জানান, টিকিটের চাহিদা প্রচুর বেড়েছে। গতকাল বন্ধের দিন হওয়ায় যাত্রীরা স্টেশনে এসে ভিড় করেন। ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে। ঈদ উপলক্ষে ২২ সেপ্টেম্বর থেকে স্পেশাল দুইটি ট্রেন চালু করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, মোট টিকিটের মধ্যে সাধারণ গ্রাহকদের জন্য ৬৫ শতাংশ স্টেশনে এবং ২৫ শতাংশ অনলাইনে উন্মুক্ত।

বাকি পাঁচ শতাংশ ভিআইপি এবং পাঁচ শতাংশ রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জন্য বরাদ্দ থাকে। রেলওয়ে সূত্র জানায়, অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনে আজ (১৯ সেপ্টেম্বর) বিক্রি হবে ২৪ সেপ্টেম্বরের টিকিট। ফিরতি টিকিট পাওয়া যাবে ২৩ সেপ্টেম্বর থেকে।এদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের টিকিট। ২৪ সেপ্টেম্বর ২৮ সেপ্টেম্বরের, ২৫ সেপ্টেম্বর ২৯ সেপ্টেম্বরের, ২৬ সেপ্টেম্বর ৩০ সেপ্টেম্বরের এবং ২৭ সেপ্টেম্বর বিক্রি হবে ১ অক্টোবরের টিকিট।

উল্লেখ্য, বেসরকারি একটি সংস্থার জরিপে জানা গেছে, রেলপথ অধিক নিরাপদ হওয়ায় বাংলাদেশে দিন দিন এর চাহিদা বাড়ছে ।

আরটিএমনিউজ২৪ডটকম/ একে

জম্মু-কাশ্মীরে এশিয়ার দীর্ঘতম ‘সড়ক টানেল’ চালু করে ইতিহাস সৃষ্টি করেছিল ভারত। এবার দক্ষিণ এশিয়ার এবং
চট্টগ্রামঃ অশ্লীল ভাষা উচ্চারণ করে ইউএনও বললেন ‘এরেস্ট করো, তাকে গুলি করে মারবো আমি’। খবর
বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক মাওলানা এম. হাসিবুর রহমান বলেছেন, ৯০ ভাগ মুসলমানের দেশে অমুসলিম-নাস্তিক-মুরতাদরা
চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গিয়ে জনতার হাতে আটকা পড়েছে কথিত ভ্রাম্যমাণ আদালতের ভুয়া ম্যাজিস্ট্রেটের
চট্টগ্রামের লোহাগাড়ার নির্বাহী অফিসার (ইউএনও) আবু আসলামের বিরুদ্ধে গৃহায়ন প্রকল্পে ১৬৪টি ঘরে প্রায় অর্ধকোটি টাকার

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত