, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

ধরাছোঁয়ার বাইরে চট্টগ্রামের ইয়াবা গডফাদাররা

প্রকাশ: ২০১৫-০৯-১১ ০৮:১০:২৯ || আপডেট: ২০১৫-০৯-১১ ০৮:১০:২৯

Spread the love

iyaba
আরটিএমনিউজ২৪ডটকম চট্টগ্রামঃ চট্টগ্রামে এখনো ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছেন ইয়াবার মূল পাচারকারীরা। প্রশাসনের নাকের ডগায় অন্য ব্যবসার আড়ালেই তারা চালিয়ে যাচ্ছেন এমন অপকর্ম। বর্তমানে নগরীর চান্দগাঁওয়ে ইয়াবার আস্তানা গড়ে উঠেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এসব আস্তানার নেপথ্যে কাজ করছেন ওই এলাকার তছকির আহমদসহ কয়েকজন চিহ্নিত ব্যক্তি। টেকনাফ থানায় ৬ আগস্ট বড় একটি ইয়াবা চালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে তার কয়েকজন সহযোগীকেও গ্রেফতার করেছে পুলিশ।

চট্টগ্রামের সাংবাদিক ও বিডি প্রতিদিনের প্রতিনিধি সাইদুল ইসলামেরে পাঠানো প্রতিবেদনে, ইয়াবা সংক্রান্ত লিড নিউজ করেছে বহুল প্রচারিত বাংলাদেশ প্রতিদিনের আজকের সংস্করণ ।

জনস্বার্থে সংবাদের গুরুত্ব বিবেচনা করে, তাহা হুবুহু আরটিএমনিউজের পাঠকদের জন্য তুলে ধরা হল ।

এদিকে, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযানে ৮ হাজার পিস ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছে র্যাব ও পুলিশ। নগরীর কোতোয়ালি থানার রিয়াজউদ্দিন বাজার থেকে ৫ হাজার ১০ পিস ইয়াবাসহ একজনকে আটকের কথা জানান র্যাবের চট্টগ্রাম জোনের উপপরিচালক মেজর জাহাঙ্গীর আলম।

র্যাবের চান্দগাঁও ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করেন বলে তিনি জানান। একই সঙ্গে সকাল সাড়ে ১০টার দিকে নগরীর কর্ণফুলী থানার শাহ আমানত সেতু এলাকা থেকে ৩ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার এ বি এম ফয়জুল ইসলাম বলেন, ইয়াবাসহ গ্রেফতার ব্যক্তিরা হলেন কক্সবাজারের উখিয়া উপজেলার ঘোনারপাড়ার মৃত আহম্মদ হোসেনের ছেলে নূরুল হক ও রামু উপজেলার দেচুয়া পালং কম্বোনীয়ার মৃত ছিদ্দিক আহম্মদের ছেলে কামাল হোসেন।

এ সময় একটি পিকআপ গাড়িও জব্দ করা হয়। এ ঘটনায় কর্ণফুলী থানায় মামলা হয়েছে বলে জানান তিনি। জানা গেছে, প্রায় প্রতিদিনই ইয়াবার চালান আটক করছে প্রশাসন। তার পরও দীর্ঘ এক মাস পেরিয়ে গেলেও সেন্ট মার্টিনের অদূরে উদ্ধার হওয়া ৩ কোটি টাকা মূল্যের ৬০ হাজার পিস ইয়াবা পাচারের সঙ্গে জড়িত মূল হোতারা এখনো ধরা পড়েননি।

মামলার এজাহারের মূল পাচারকারীরা হচ্ছেন নগরীর চান্দগাঁও থানা এলাকার তোফাজ্জল আহমদের ছেলে তছকির আহমদ, একই এলাকার ইউনুছের ছেলে রেজাউল কাদের ওরফে ইয়াবা মিন্টু এবং তাদের সহযোগী এস এম সাহাবুদ্দিন ও ইয়াবা পাচারে ব্যবহৃত আল্লাহর দান নামের ওই নৌকার মালিক আনোয়ারার গহিরার জলিল আহমদের ছেলে ফরিদ আহমদ।

আরটিএমনিউজ২৪ডটকম/একে

Logo-orginal