, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

বিএনপির সঙ্গে কোনো সংলাপ-ঐক্য নয় : নাসিম

প্রকাশ: ২০১৫-০৯-০৪ ২০:২৪:৩৯ || আপডেট: ২০১৫-০৯-০৪ ২০:৪৪:১০

Spread the love

nassimআরটিএমনিউজ২৪ডটকম,ঢাকা: বিএনপির সঙ্গে কোনো সংলাপ, কোনো ঐক্য হবে না, হতে পারে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, খালেদা জিয়ার দল বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছিলো, মন্ত্রী বানিয়েছিলো, জাতীয় সংসদে বসিয়েছিলো। খুনিদের পৃষ্টপোষক, সমর্থকদের সঙ্গে কীসের সংলাপ, কীসের ঐক্য? তাদের সঙ্গে কোনো সংলাপ, কোনো ঐক্য নয়।

শুক্রবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন নাসিম।

ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে আয়োজিত এ আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল আউয়াল তালুকদার।

নাসিম বলেন, খালেদা জিয়া বলেন তিনি প্রতিহিংসার  রাজনীতি করবেন না। অথচ সমগ্র জাতি ১৫ আগস্টে জাতীয় শোক দিবস পালন করলো। আর উনি ভুয়া জন্মদিনে কেক কেটে উৎসব করলেন। এদিন ভারতের স্বাধীনতা দিবস। কিন্তু ঢাকায় ভারতীয় দূতাবাস এদিন স্বাধীনতা দিবসের কোনো অনুষ্ঠান করে না। খালেদা জিয়ার সঙ্গে আমাদের হাত মেলানো সম্ভব নয়।

তিনি বলেন, বিএনপির সঙ্গে আওয়ামী লীগের কোনো ঐক্য হবে না। আওয়ামী লীগের ঐক্য হয়েছে জনগণের সঙ্গে। জনগণের সঙ্গে ঐক্য হবে, বিএনপির সঙ্গে নয়। বাঙালি জাতির সঙ্গে বিএনপির ঐক্য হতে পার না। ঐক্য হতে হলে বিএনপিকে জাময়াত ছাড়তে হবে, ১৫ আগস্ট ভুয়া জন্মদিনের কেক কাটা বন্ধ করতে হবে, জঙ্গি, খুনিদের পৃষ্টপোষকতা দেওয়া বন্ধ করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রকাশ্যে বলতে হবে জামায়াত ছেড়েছি। এসব বন্ধ করলে তখন চিন্তা করা যেতে পারে।

সভায় বর্তমান সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, বিভিন্ন সরকারি কর্মচারিদের জন্য হাসপাতাল রয়েছে। শিক্ষকদের জন্য হাসপাতাল করা যায় কিনা আমরা চিন্তা করে দেখবো। বিষয়টি নিয়ে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।

স্বস্থ্যমন্ত্রী নাসিম শিক্ষকদের উদ্দেশ্যে আরও বলেন, শেখ হাসিনা আপনাদের জন্য কাজ করছেন। মনে রাখবেন বঙ্গবন্ধুর সঙ্গে, শেখ হাসিনার সঙ্গে বেঈমানি করা যাবে না।

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

Logo-orginal