, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

মক্কা ট্রাজেডির রিপোর্ট বাদশাহ সালমানের অফিসে

প্রকাশ: ২০১৫-০৯-১৪ ১৮:০৫:৪৬ || আপডেট: ২০১৫-০৯-১৪ ১৮:০৫:৪৬

Spread the love

মক্কায় নিহতদের মধ্যে বাংলাদেশী ২৫ জন
মক্কায় নিহতদের ছবি

নিজস্ব প্রতিনিধি, আরটিএমনিউজ২৪ডটকম মধ্যপ্রাচ্যঃ মক্কা ট্রাজেডির রিপোর্ট গ্রহন করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ।

গতকাল রোববার সন্ধ্যায় মক্কার গভর্নর প্রিন্স খালেদ আল ফয়সাল রিপোর্টটি হস্তান্তর করেন ক্রাউন প্রিন্স ও উপ-প্রধানমন্ত্রী ( স্বরাষ্ট্র ) মোহাম্মদ বিন নায়েফের নিকট ।

এর আগে খালেদ বিন ফয়সালের জেদ্দা অফিসে তদন্ত কমিটির প্রধান ডঃ হাশিম রিপোর্টটি জমা দেন ।

গত শুক্রুবার মাগরিবের সময় পবিত্র হারাম শরীফে সংগঠিত দুর্ঘটনা তদন্তে মক্কার গর্ভনরের উপদেষ্টা ডঃ হাশিম আল ফালাহকে প্রধান করে গঠিত তদন্ত কমিটি নির্ধারিত সময়ে রিপোর্ট সম্পন্ন করে ।

গত শনিবার দুর্ঘটনাস্থল পরিদর্শন ও হাসপাতালে আহতদের দেখতে এসে সৌদি বাদশাহ সালমান ঘোষণা দিয়েছিলেন, তদন্ত রিপোর্ট জন-সম্মুখে প্রকাশ এবং দুর্ঘটনার কারণ উদঘাটন করে কঠোর ব্যবস্থা নেয়া হবে ।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ গত শনিবার দীর্ঘ সময় মক্কায় অবস্থান করে হতাহতদের খবরা-খবর নেন ও নিহতদের জানাযায় অংশগ্রহন করেন ।

মক্কায় ক্রেন ভেঙ্গে পড়ার ঘটনা তদন্তের নির্দেশ
মক্কায় ক্রেন ভেঙ্গে পড়ার ঘটনা তদন্তের নির্দেশ

অন্যদিকে হারাম শরীফের উন্নয়ন কর্মকান্ডের অভিজ্ঞ ঠিকাদারি প্রতিষ্ঠান বিন লাদেন গ্রুফের নির্বাহী প্রকৌশলী দাবী করেছেন, আমাদের ত্রুটি নয়, আল্লাহর ইচ্ছাতেই এমনটি হয়েছে ।

উল্লেখ্য, গত শুক্রবার মাগরিবের সময় প্রচন্ড বাতাস আর ঝড়ের কবলে পড়ে মক্কায় পবিত্র হারাম শরীফে উচ্চ ক্ষমতার ক্রেন ভেংগে পড়ে ১০৭ জন নিহত ও ২৩৮ জন আহত হয়েছিলেন, এই ঘটনায় নিহতদের মধ্যে ২৫ বাংলাদেশী সহ বিভিন্ন দেশের নাগরিক রয়েছেন ।

আরটিএমনিউজ২৪ডটকম/ একে

Logo-orginal