, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

Arfat

গোমাংস নিয়ে ইতিবাচক প্রতিবেদন প্রকাশ করায় পত্রিকা সম্পাদক বরখাস্ত

প্রকাশ: ২০১৫-১০-৩১ ১১:৩০:৩৪ || আপডেট: ২০১৫-১০-৩১ ১১:৩২:৫৯

Spread the love

 meat_99689

আরটিএমনিউজ২৪ডটকম, ইন্টা: ডেস্কঃ   ভারতের গোমাংস নিয়ে ইতিবাচক প্রতিবেদন প্রকাশ করার জন্য একটি পত্রিকার সম্পাদককে বরখাস্ত করল হরিয়ানা সরকার। ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াতে প্রকাশিত হয়েছিল, হরিয়ানার শিক্ষা দপ্তরের একটি ম্যাগাজিনে গরুর মাংসকে গুরুত্বপূর্ণ পুষ্টিকর উপাদান হিসেবে বর্ণনা করা হয়েছে। এই খবর প্রকাশের পরদিনই ওই ম্যাগাজিনের সম্পাদক দেবযানি সিং’কে সরিয়ে দেওয়া হয়। কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম এই সময়’র এক প্রতিবেদন থেকে এমন তথ্যই জানা গেছে।

প্রতিবেদন থেকে আরও জানা যায়, শিক্ষা সারথি নামে একটি ম্যাগাজিন প্রকাশ করেছিল হরিয়ানার শিক্ষা দপ্তর। সেখানেই একটি প্রতিবেদনে বলা হয়েছিল, ডায়েট চার্টে গরুর মাংস একটি গুরুত্বপূর্ণ আয়রনের উপাদান। কিন্তু এমন বক্তব্যের খেসারত দিতে হয়েছে পত্রিকার সম্পাদক দেবযানিকে। কারণ ইতোমধ্যেই গোমাংস আইন করে নিষিদ্ধ করা হয়েছে হরিয়ানায়। ওই বক্তব্যের পেছনে বৈজ্ঞানিক যুক্তির কথা বলা হলেও, সরকার তা মানতে চায়নি। এ ব্যাপারে রাজ্যের শিক্ষামন্ত্রী রাম বিলাস শর্মা বলেছেন, এ ধরনের একটা প্রতিবেদন হরিয়ানার কোনও পত্রিকায় ছাপানো উচিত হয়নি।

সম্পাদক যুক্তি দিয়েছেন, বৈজ্ঞানিক গবেষণার ভিত্তিতেই এই প্রতিবেদনটি লেখা হয়েছে। আমরা সম্পাদককে সরিয়ে দিয়েছি এবং পরবর্তীতে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থাও নেওয়া হবে।

 

 

আরটিএমনিউজ২৪ডটকম/ এ এইচ বি

ভারতীয় বিমান বাহিনীর  দু’টি বিমানের মুখোমুখি সংঘর্ষে মাঝ আকাশেই ভেঙ্গে পড়েছে দুটি বিমান। দেশটির বিমান
নিউজ ডেস্কঃ ভারতের সাথে যুদ্ধ করতে পূর্ণ প্রস্তুতি সম্পন্ন করেছে পাকিস্তান। গত কদিনের বিশ্ব মিডিয়ার
নিউজ ডেস্কঃ নিখোঁজ’ হয়ে গেলেন পাপড়ি বন্দ্যোপাধ্যায়! জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হানার পরে ভারতীয় সেনাবাহিনী নিয়ে
বাংলাদেশ সীমান্তে গরু পাচারকারীদের ধরতে গিয়ে নদীতে ডুবে মৃত্যু হয়েছে এক বিএসএফ জওয়ানের। এনডিটিভি জানায়,
কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সেনাবহরে আত্মঘাতী হামলায় পাকিস্তানকে নিশানা করা নিয়ে এবার চারদিক থেকে কড়া জবাব

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত