২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

ঘুরে আসুন বগালেক

রবিবার, ০৪/১০/২০১৫ @ ৪:০৫ অপরাহ্ণ

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম,বান্দরবান:  বান্দরবানের রুমা উপজেলায় কেওক্রাডাং-এর পাশ ঘেঁষে শহর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে বগালেকের অবস্থান। বগালেক ড্রাগন লেক নামেও পরিচিত। রুমা বাজার থেকে হেঁটে অথবা চান্দের গাড়ি করে যেতে পারেন।

হাঁটা পথে ঝিরিপথ ধরে গেলে ৫ ঘন্টার মত সময় লাগতে পারে। আর চান্দের গাড়িতে গেলে সময় লাগবে ২ ঘন্টা ৩০ মিনিটের মত। লেকের নিচ থেকে ট্রাকিং করে উপরে উঠতে সময় লাগবে ৪৫ মিনিটের মত।এই হ্রদের মজার বিষয় হল হ্রদটি তিনদিক থেকে পর্বতশৃঙ্গ দ্বারা বেষ্টিত। এটি প্রাকৃতিক ভাবে পাহাড়ের চূড়ায় তৈরি। অদ্ভুত সুন্দর ও মনোরম এই লেকের গভীরতা এখনো সঠিকভাবে মাপা যায়নি। তবে জানা যায় এর গভীরতা আড়াইশ’ মিটারের মত।বেড়িয়ে আসুন বগালেক

এই লেকের আরেক অদ্ভুত বিষয় হল লেকের পানি প্রতি বছর এপ্রিল থেকে মে মাসের দিকে ঘোলাটে হয়ে যায়। আর সেই সাথে লেকের আশপাশের নদীর পানিও ঘোলাটে রং ধারণ করে।লেকের ভেতর প্রচুর বড় বড় মাছ দেখা যায়। প্রচুর পরিমাণে জলজ লতাপাতা আর খাড়া পাথরের পাড়ের কারণে সাঁতার কাটার সময় সতর্কতা অবলম্বন করা উচিত।বগালেকের প্রধান দর্শনীয় স্থানগুলো হল আর্মি ক্যাম্প, সিয়াম দি’র কটেজ, বম ও মুরংদের গ্রাম।রাতের বেলায় বগালেক অদ্ভুত সুন্দর রূপ ধারণ করে। পূর্ণিমার সময় যেতে পারলে পুরো রূপ উপভোগ করতে পারবেন। বগালেক থেকে কেওক্রাডাং কাছেই। ইচ্ছা করলে সেখান থেকেও ঘুরে আসতে পারেন।

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

জনমত জরিপ

????? ?? ??????? ???
??
1 Vote
??
0 Vote