, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

ডাক্তার হয়ে দেশে আসতে চান কক্সবাজারের মেয়ে রিজভিয়া

প্রকাশ: ২০১৫-১০-১৩ ২৩:২৯:০৮ || আপডেট: ২০১৫-১০-১৩ ২৩:৩১:০০

Spread the love

ডাক্তার হয়ে দেশে আসতে চান কক্সবাজারের মেয়ে রিজভিয়া
আরটিএমনিউজ২৪ডটকম,মধ্যপ্রাচ্যঃ রিজভিয়া রহমান জন্মলগ্ন থেকেই আছেন সংযুক্ত আরব আমিরাতের শারজায়। পিতৃনিবাস কক্সবাজার জেলার উখিয়া উপজেলার হলুদিয়ার পাতাবাড়ী গ্রামে।

শারজাহ প্রবাসী বাংলাদেশি সংগঠক মফিজুর রহমান ও সায়মা শারমিন দম্পতির চার সন্তানের মধ্যে রিজভিয়া তাদের একমাত্র কন্যা। নিজ মেধা ও প্রজ্ঞায় এরই মধ্যে ইউএইতে প্রবাসী বাংলাদেশি এবং বিদেশি শিক্ষার্থীদের মধ্যে সম্মানজনক আসন অর্জন করে নিয়েছেন তিনি। এখন স্বপ্ন দেখছেন, একজন দক্ষ চিকিৎসক হয়ে বাংলাদেশে ফিরে মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করবেন।

ঢকার বহুল প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের আমিরাত প্রতিনিধি কামরুল হাসান জনির রিজবিয়াকে নিয়ে করা সুন্দর প্রতিবেদনটি আরটিএম দর্শকদের জন্য হুবুহু তুলে ধরা হল ।

সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশান এর অধীনে দুবাই সেন্ট্রাল স্কুল হতে এসএসসিতে জিপিএ-১০ এবং এইচএসসিও অনুরূপ ফলাফল অর্জন করে রিজভিয়া। পাশাপাশি ইংরেজি কবিতা রচনা, কেরাত প্রতিযোগিতা, বিতর্ক, পাবলিক স্পিকিং সহ বিভিন্ন প্রতিযোগিতায় আন্তঃস্কুল ও জাতীয় পর্যায়ে বরাবরই শীর্ষ অবস্থানটি রেখেছে নিজের দখলে। রিজভিয়া ছিল দুবাই সেন্ট্রাল স্কুলের হেড গার্ল। ক্লাশের র‍্যাংকিংয়ে ষষ্ঠ শ্রেণি থেকে কখনো দ্বিতীয় হননি তিনি।

ইনোভেটিভ সেন্টার ফর এডুকেশানাল এপ্টিচ্যুড এর ২০১২ হতে ২০১৪ সালের ইউএই ট্যালেন্ট সার্চ এ রিজভিয়া দুইবার জুরি অ্যাওয়ার্ড এবং একবার প্রথম স্থান অর্জন করেছেন। এছাড়া ইংরেজি, হিন্দি ও বাংলা তিন ভাষাতেই কবিতা আবৃত্তি করে অনেক সম্মাননা অর্জনের পাশাপাশি প্রশংসাও কুড়িয়েছেন। দুবাই কেয়ারস এর স্কুল ইউনিট কমিটির সক্রিয় সদস্য হিসেবে মানবতার সেবায়ও কাজ করেছেন রিজভিয়া। বর্তমানে তিনি জর্জিয়ার তিবলিসি স্টেট মেডিকেল ইউনিভার্সিটির ডক্টর অব মেডিসিন্স এর ছাত্রী।

রিজভিয়ার স্বপ্ন- বড় ডাক্তার হয়ে নিজ দেশে ফিরে অসহায় মানুষের পাশে দাঁড়াবেন। মফিজ দম্পতি রিজভিয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আরটিএমনিউজ২৪ডটকম/ একে

Logo-orginal