২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar

চ্যাম্পিয়ন্স লিগঃ চেলসির জয়,পোর্তোর হার

Wednesday, 25/11/2015 @ 11:07 am

ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে বড় জয় পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা হোসে মরিনহোর চেলসি। মঙ্গলবার প্রতিপক্ষের মাঠে ইসরাইলের ক্লাব ম্যাকাবি তেল আবিবকে ৪-০ গোলে পরাজিত করেছে মরিনহোর দল।

ইসরাইলের স্যামি অপার স্টেডিয়ামে চেলসির হয়ে গোল চারটি করেন গ্যারি কাহিল, উইলিয়ান, অস্কার ও কুর্ত জোমা।

চেলসি বড় জয় পেলেও ‘জি’ গ্রুপের আরেক ফেবারিট দল এফসি পোর্তো ডায়নামো কিয়েভের কাছে ২-০ গোলে হেরে গেছে।

মঙ্গলবার খেলার ২৩তম মিনিটে গ্যারি কাহিলের গোলে এগিয়ে যায় চেলসি। উইলিয়ানের দারুণ এক কর্নার কিক দুর্দান্ত দৃঢ়তায় রুখে দিলেও তা বিপদমুক্ত করতে পারেননি ম্যাকাবি তেল আবিব গোলরক্ষক। ফিরতি বলে সুযোগসন্ধানী কাহিল দারুণ ফিনিশিংয়ে গোল করে চেলসিকে এগিয়ে নেন।

বিরতির পাঁচ মিনিট আগে বাজে ট্যাকলের কারণে লাল কার্ড দেখেন স্বাগতিক দলের ডিফেন্ডার বেন হাইম। দিয়েগো কস্তার পায়ে ইচ্ছাকৃতভাবে আঘাত করায় রেফারি সরাসরি লাল কার্ড দেখান হাইমকে। ফলে ১০ জনের দলে পরিণত হয় তেল আবিব।

প্রথমার্ধ ১-০ গোলে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চড়াও আক্রমণ করে চেলসি। তবে দ্বিতীয় গোল পেতে তাদের বেশ অপেক্ষায় থাকতে হয়। ৭৩তম মিনিটে নিজের ট্রেডমার্ক ফ্রি-কিকে ম্যাকাবি তেল আবিব গোলরক্ষককে পরাস্ত করে দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান।

৭৭তম মিনিটে অস্কারের গোলে জয় নিশ্চিত হয় চেলসির। বাবা রহমানের ক্রস থেকে ভেসে আসা বলে দারুণ এক প্রতিপক্ষের জায় কাঁপান অস্কার।

নির্ধারিত সময়ের খেলার শেষ মিনিটে অস্কারের নেয়া কর্নার কিক থেকে ভেসে আসা বলে অসাধারণ এক হেডে স্বাগতিক গোলরক্ষককে পরাস্ত করে দলকে ৪-০ গোলের বড় জয় এনে দেন কুর্ত জুমা।

চেলসি বড় জয় পেলেও গ্রুপের শক্তিশালী দল এফসি পোর্তো মঙ্গলবার হোঁচট খেয়েছে। ডায়নামো কিয়েভের সঙ্গে ড্র করতে পারলেই শেষ ষোল নিশ্চিত হবে পোর্তোর- এমন সমীকরণে মাঠে নামে ইকার ক্যাসিয়াসের দল। তবে ডায়নামো কিয়েভের কাছে ২-০ গোলে হেরে এখন শেষ ষোলর আশা শঙ্কায় পড়েছে পর্তুগিজ ক্লাবটির।

গ্রুপ পর্বের আর মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে। এমন অবস্থায় ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে চেলসি। সমান পয়েন্ট সত্ত্বেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় পোর্তো রয়েছে দ্বিতীয় স্থানে। আর ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ডায়নামো কিয়েভ।

এফসি পোর্তোর হার গ্রুপ ‘জি’ এর শেষ ষোলতে যাওয়ার লড়াইকে আরো আকর্ষণীয় করে তোলেছে। পোর্তো, চেলসি ও ডায়নামো কিয়েভ- এই তিনটি দলেরই শেষ ষোলতে যাওয়ার সমান সম্ভাবনা রয়েছে। তবে বাদ পড়তে পারে এই তিনটির যেকোনো একটি।

নিজেদের শেষ ম্যাচে পোর্তো আর চেলসি মুখোমুখি হবে। আর ডায়নামো কিয়েভের প্রতিপক্ষ পাঁচ ম্যাচের সবগুলোতে হেরে পয়েন্টশূন্য থাকা ম্যাকাবি তেল আবিব। পোর্তো-চেলসি ম্যাচে যদি কোনো দল জয় পায়, আর কিয়েভ তেল আবিবকে পরাজিত করে তবে চেলসি-পোর্তো ম্যাচে জয় পাওয়া দলটির সঙ্গে শেষ ষোলতে উঠবে ডায়নামো কিযেভ।

আরটিএমনিউজ২৪ডটকম/এনএ/এএম

এই পাতার আরো সংবাদ
bg1
bg1
top-banner
bg1