, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

মিশরে রুশ বিমান বিধ্বস্ত: ২২৪ যাত্রীর কেউ বেঁচে নেই

প্রকাশ: ২০১৫-১১-০১ ০৯:৩৮:০৯ || আপডেট: ২০১৫-১১-০১ ০৯:৩৮:০৯

Spread the love

মিশরে রুশ বিমান বিধ্বস্ত: ২২৪ যাত্রীর কেউ বেঁচে নেই

আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্কঃ: রাশিয়ার কোগালিমাভিয়া এয়ারলাইন্সের একটি বিমান মিশরের সিনাই উপদ্বীপে বিধ্বস্ত হয়ে ২২৪ আরোহীর সবাই মর্মান্তিক ভাবে নিহত হয়েছেন। হতভাগ্য বিমানটিতে ১৭ শিশুসহ ২১৭ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিল। আরোহীদের সবাই রাশিয়ার নাগরিক বলে মিশরের রুশ দূতাবাস জানিয়েছে।

মিশরের পর্যটন নগরী শার্মুশ শেইখ থেকে রাশিয়ার সেন্ট পিটার্সবাগে যাওয়ার পথে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আকাশে ওড়ার অল্প পরেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি এ সময়ে ৩০ হাজার ফুট দিয়ে উড়ছিল। বিধ্বস্ত হওয়ার আগে প্রতি মিনিটে প্রায় ৬,০০০ ফুট করে উচ্চতা হারিয়েছে এয়ারবাস এ-৩২১। দুর্ঘটনার সময়ে ওই এলাকার আবহাওয়ার পরিস্থিতি ভাল ছিল না। এ বিমানটি আয়ারল্যান্ড থেকে ভাড়ায় এনেছিল রুশ এয়ারলাইন্স।
rusia flight relative
প্রথমে এ বিমান নিয়ে পরস্পর বিরোধী খবর পাওয়া গেছে। স্কাই নিউজ আরাবিয়াসহ কয়েকটি সংবাদ মাধ্যমের খবরে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে উল্লেখ করা হয়। কিন্তু আরটি, রিয়া নোভোস্তিসহ রুশ সংবাদ মিডিয়ার খবরে বলা হয়েছিল মিশরের রাডার থেকে বিমানটি নিখোঁজ হয়ে গেছে।

অবশ্য মিশরের প্রধানমন্ত্রীর দফতর থেকে দেয়া বিবৃতিতে সব জল্পনা-কল্পনার অবসান ঘটে। এতে বলা হয়, সিনাই উপদ্বীপের কেন্দ্রস্থলে রুশ একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে।
rusia flight egypt full
সিনাই উপদ্বীপের আরিশের দক্ষিণে এটি বিধ্বস্ত হয়। মিশরের নিরাপত্তা বাহিনী, বিমানটির ধ্বংসাবশেষ প্রত্যন্ত একটি পাহাড়ি এলাকায় পেয়েছে। এ এলাকায় আইএসআইএল’এর সঙ্গে সম্পর্কিত বহু সন্ত্রাসীগোষ্ঠী রয়েছে।

নিরাপত্তার হুমকির কারণে ওই এলাকার আকাশে ২৪ হাজার ফুটের নিচ দিয়ে বিমান না চালানোর জন্য এয়ার লাইন্সগুলোকে হুশিয়ার করে দেয়া হয়েছিল। (সুত্রঃ রেডিও তেহরান )

আরটিএমনিউজ২৪ডটকম/ একে

Logo-orginal