২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

দর্শকের গল্পে নির্মিত হল বিজয় দিবসের নাটক ‘সবুজ কাহিনি’

মঙ্গলবার, ১৫/১২/২০১৫ @ ২:০৩ অপরাহ্ণ

Spread the love

Mou-ajad

ঢাকা: দর্শকের গল্পে নির্মিত হল বিজয় দিবসের নাটক ‘সবুজ কাহিনি’। ফাহিমা আক্তারের রচনা ও সুমন আনোয়ারের পরিচালনায় এ নাটকে জুটি বেঁধেছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ ও জনপ্রিয় অভিনেতা আজাদ আবুল কালাম।

গেল নভেম্বরে সারা দেশ থেকে বিজয় দিবসের উপর আরটিভি গল্প আহবান করে। সেখান থেকে বিজয়ী হন ফাহিমা আক্তার। তার গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘সবুজ কাহিনি’।

এ নাটকের গল্পে দেখা যাবে, বড় মেয়ে নব’র অনুরোধে চিত্রপ্রদর্শনীতে এসেছেন নীলা। অনেকদিন পর কোনো চিত্রপ্রদশর্নীতে এলেন তিনি। একটা সময় ছিলো নীলা আশে পাশের চিত্র গ্যালারীর প্রদশর্নী মিস দিতেন না। সেটা নানা ব্যস্ততায় আর হয়ে ওঠে না আজকাল।

প্রদশর্নীতে এসে ভালো লাগছে নীলার। কি অপূর্ব একেকটা চিত্র। জল রঙের তুলিতে বাংলাদেশ। খুব কাছ থেকে হৃদয়ে ধারণ করে আঁকা একেকটা ছবি। জীবন্ত। তার মেয়ে এ শিল্পীর খুব ভক্ত।

খুব আগ্রহ নিয়ে শিল্পীর কাছে পরিচয় হতে গিয়ে চমকে ওঠে নীলা। এ যে আবিদ। তার চিরচেনা ভালোবাসার আবিদ। যে বিশ বছর আগে বিয়ের আসর থেকে পালিয়ে গিয়েছিলো। এ যে প্রতারক আবিদ!

Mou
মেয়ের সামনে কোনো কিছু প্রকাশ করে না নীলা। তার মনে বিশ বছর ধরে একটা প্রশ্নই ঘুরপাক খায়। কেনো সে বিয়ের আসর থেকে পালিয়েছে? কি দোষ ছিল নীলার?

প্রশ্নের জট খুলতেই রাতে আবিদকে কল দেয়। নীলা আবিদেরে সাথে দেখা করতে চায়। আবিদ রাজী হয়। দু’জনে দেখা করে। নীলা আবিদের কাছে সেদিনের পালানোর কৈফিয়ত চায়। অপমান করে।

আবিদ তখন প্রকাশ করে অপ্রকাশিত এক সত্য। যা নীলাকে থমকে দেয়, আবার আবিদের প্রেমিকা হিসেবে গর্বিতও করে। আবিদ একজন বীরাঙ্গনার সন্তান।

বিজয় দিবস উপলক্ষে নাটকটি আরটিভিতে প্রচার হবে ১৬ ডিসেম্বর।

আরটিএমনিউজ২৪ডটকম/এনএ

জনমত জরিপ

????? ?? ??????? ???
??
1 Vote
??
0 Vote