, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar Ziaul Hoque

‘অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধ’ দাবি প্রধানমন্ত্রীর

প্রকাশ: ২০১৫-১২-১৯ ১৫:১২:০৭ || আপডেট: ২০১৫-১২-১৯ ১৫:১৩:১৪

Spread the love

Hashena20151219070242

আরটিএমনিউজ২৪ডটকম, নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধ হয়েছে বলেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ১২২ ভাগ পর্যন্ত বাড়ানো সম্ভব হয়েছে। বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা নিম্নে থাকবো না। কেউ আমাদের দরিদ্র বলে অবহেলা করুক আমরা এটা চাই না। আমরা বিশ্বদরবারে মাথা উঁচু করে, আত্মমর্যাদা নিয়ে চলবো।

আজ শনিবার সকালে রাজধানীর মিরপুরে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও এএফডব্লিউ কোর্স ২০১৫-এর গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় জঙ্গি ও সন্ত্রাসবাদের চ্যালেঞ্জ মোকাবেলায় সামরিক বাহিনীকে কাজ করার আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা। অনুষ্ঠানে সন্ত্রাস-জঙ্গীবাদ, অর্থনীতি, প্রযুক্তি, আঞ্চলিক সহযোগিতা, উন্নয়নশীল দেশগুলোর মধ্যে সহযোগিতা বৃদ্ধিসহ বাংলাদেশের সশস্ত্র বাহিনীর বিষয়সহ বিভিন্ন কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আজ যে একটি উন্নততর ও পরস্পরের সাথে সম্পর্কযুক্ত বিশ্বে বসবাস করছি, সেই বিশ্বও বেশ কিছু অপ্রত্যাশিত কারণে সুরক্ষিত নয়। উন্নয়নশীল দেশগুলোর উপর উন্নত বিশ্বের অনেক নিয়ম-নীতি প্রভাব ফেলে। যার ফলে উন্নত দেশের অনেক অভিঘাতের প্রতিই তারা থাকে সংবেদনশীল। এই পরিস্থিতিতে উন্নয়নশীল দেশগুলোর অর্থনীতিকে বহুমুখী ও শক্তিশালী করার জন্য নিজেদের মধ্যে ক্রমবর্ধমান অর্থনৈতিক সম্পর্ককে আরও সুদৃঢ় করা প্রয়োজন। বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক প্রতিষ্ঠায় প্রতিবন্ধকতা সৃষ্টিকারী নিরাপত্তাজনিত অনেক সমস্যার সমাধানে সরকারের ভূমিকার কথাও তুলে ধরেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সের এয়ার কোর্স সমাপ্তকারী ১১৩ গ্রাজুয়েটকে সনদ প্রদান করেন।

আরটিএমনিউজ২৪ডটকম/ জেড এইচ

Logo-orginal