, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

গৌরবোজ্জ্বল ২৭তম মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন

প্রকাশ: ২০১৫-১২-১০ ১৮:৩২:৪১ || আপডেট: ২০১৫-১২-১০ ১৮:৩২:৪১

Spread the love

2015_12_10_17_55_25_jq7X9x0rucru7ju1BhrShNJJkcKqOl_800xautoচট্টগ্রাম : এম এ আজিজ স্টেডিয়ামের মূল ফটকের সামনে বিজয়শিখা প্রজ্বলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে গৌরবোজ্জ্বল ২৭তম মুক্তিযুদ্ধের বিজয়মেলা।  তবে এর আগে ১ ডিসেম্বর থেকে বিজয়মেলার পণ্যমেলা শুরু হয়েছে।  বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিজয়ের আলোচনা সভা ও স্মৃতিচারণের আনুষ্ঠানিক উদ্বোধন হল।

যদিও এ মেলা উদ্বোধনের কথা ছিলো জনপ্রশাসন মন্ত্রী ও  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলমের। তবে রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় তিনি উপস্থিত হতে পারেননি বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহিতুল আলম।

এসময় অন্যান্যের মধ্যে মুক্তিযোদ্ধা অমল মিত্র, মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান বদিউল আলম, বিজয়মেলার র‌্যালি উপ কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু ও যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু ও হাবিবুর রহমান তারেক, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের মহানগর শাখার সভাপতি শেখ মহিউদ্দিন বাবু, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নূরুল আজম রণিসহ পরিষদের সংগঠকরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের সময় সংক্ষিপ্ত বক্তব্যে মুক্তিযুদ্ধ বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম থেকেই মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ শুরু হয়। বাঙালীর স্বাধিকার আন্দোলনের সূচনা এই চট্টগ্রাম থেকে হলেও স্বাধীন বাংলাদেশের সব ধরনের সুযোগ-সুবিধা চট্টলাবাসী পায়নি। বারবার চট্টগ্রামের মানুসের অধিকার নিয়ে ছিনিমিনি করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রামের মুক্তিযুদ্ধের বিজয় মেলা আয়োজনের উদ্দেশ্য এ প্রজন্মকে অধিকার আদায়ে সচেতন করা তোলা। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে নিজেদের অধিকার নিয়ে তরুণরা ঐক্যবদ্ধ হয়ে উঠবে।’

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

Logo-orginal