, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

চবিতে মৌখিক পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ২

প্রকাশ: ২০১৫-১২-১০ ১৯:০৭:২৩ || আপডেট: ২০১৫-১২-১০ ১৯:০৭:২৩

Spread the love

cuচবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তির জন্য মৌখিক পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে দুই পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সমাজবিজ্ঞান অনুষদের অধীন ডি১ ইউনিটের সাক্ষাৎকার গ্রহণের সময় তাদের আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

আটককৃতরা হলেন, মোরশেদ কবির( ১৯) ও খলিলুল্লাহ(১৯)।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার চবি সমাজবিজ্ঞান অনুষদের অধীন ডি১ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। অনুষদের ডীন অফিসে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। সাক্ষাৎকার গ্রহণকালে মেধাক্রম অনযায়ী খলিলুল্লাহ সাক্ষাৎকার দিতে যায়। তার মেধাক্রম ছিল ৩৭৬। কিন্তু এসময় কর্তৃপক্ষের কাছে থাকা প্রবেশ পত্রের ছবি ও স্বাক্ষর কোনোটিই মেলেনি তার সাথে। এরপর তাকে আটক করা হয়।

খলিলুল্লাহর পর মেধাক্রম ৩৮৯ অনুযায়ী সাক্ষাৎকার দিতে প্রবেশ করে মোরশেদ কবির। কিন্তু তার দেওয়া স্বাক্ষরের সাথে কর্তৃপক্ষের কাছে থাকা স্বাক্ষরের মিল পাওয়া যায়নি। পরবর্তীতে তাকেও প্রক্টরিয়াল বডির কাছে সোপর্দ করা হয়। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রক্সির মাধ্যমে ভর্তির চেষ্টা করেছিল বলে স্বীকার করে।

চবি প্রক্টর আলী আজগর চৌধুরী  বলেন, ‘সাক্ষাৎকার দেয়ার সময় এ দ’ুজনের ছবি ও স্বাক্ষরের সাথে মিল না পাওয়ায়ই ডীন অফিস তাদের আটক করে পরে আমাদের খবর দিলে আমরা তাদের অঅটক করে জিজ্ঞাসাবাদ করছি।’

তিনি আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে তার ভর্তি পরীক্ষায় অংশ নেয়নি। তাদের হয়ে অন্য একজন ভর্তি পরীক্ষা দেয়। এখনও পুলিশে সোর্পদ করেনি বলেও জানান তিনি ।’

আরটিএমনিউজ২৪ডটকম/ এন এ কে

Logo-orginal