, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

Avatar Ziaul Hoque

চট্টগ্রামে গ্রেপ্তার তিন জেএমবি সদস্য ৪ দিনের রিমান্ডে

প্রকাশ: ২০১৬-০১-০৩ ১৬:১৯:৫৫ || আপডেট: ২০১৬-০১-০৩ ১৬:২১:০৯

Spread the love

2015_12_28_15_41_19_nhYocntxcT0rBseRJL5d3SMdIcotOG_original

আরটিএমনিউজ২৪ডটকম,চট্টগ্রাম: হাটহাজারীর আমানবাজারে জঙ্গি আস্তানার সন্ধানের ঘটনায় সম্পৃক্ত গ্রেপ্তার নিষিদ্ধ  ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে দুই মামলায় ফের ৪ দিনের রিমান্ডে নেয়ার অনুমতি পেয়েছে ডিবি।

শনিবার চট্টগ্রাম মহানগর নওরীণ আক্তার কাকন এ আদেশ দেন। এরআগে ডিবি বায়েজিদের দুই মামলায় তাদের ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল।

এরআগে শনিবার পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজিরের পর তাদের জেলহাজতে পাঠিয়েছিলেন মহানগর হাকিম রহমত আলী।

আসামিরা হলেন, নাইমুর রহমান নয়ন (২৫), মো. শওকত রাসেল (২৬) ও ফয়সাল মাহমুদ (২৬)। এর মধ্যে নয়ন কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার পূর্ব সাঞ্জুয়া ভিটা এলাকার মাজহারুল ইসলামের ছেলে। রাসেল কক্সবাজার জেলার মহেশখালী থানার চেয়ারম্যান বাড়ির নুরুল আমীনের ছেলে। ফয়সাল নোয়াখালী জেলার সেনবাগ থানার উত্তর মোহাম্মদপুরের মৃত ছায়দুল হকের ছেলে। তাদের প্রত্যেককের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্তার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব বাতিল করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের মার্ষ্টাসের শিক্ষার্থী ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, ‘গ্রেপ্তার তিন জেএমবি সদস্যকে বায়েজিদ থানার ৫ ও ৬ নম্বর মামলায় প্রত্যেককে ১০ দিন করে ২০ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। আদালত ৫ নম্বর হত্যা মামলায় প্রত্যেককে ৩ দিন আর ৬ নম্বর বিস্ফোরক মামলায় ১ দিন করে রিমান্ডে দিয়েছে।’

গত ২৮ ডিসেম্বর গ্রেপ্তার জেএমবি তিন সদস্যের বিরুদ্ধে খোঁয়াজনগরে জঙ্গি আস্তানা আবিষ্কারের ঘটনায় দায়ের করা মামলায় চট্টগ্রাম মহানগর হাকিম রহমত আলী ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

গত ২৬ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে গভীর রাত ৪টা পর্যন্ত হাটহাজারী উপজেলাধীন সিটি করপোরেশনের ১ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের জয়নব কমিউনিটি সেন্টারের পেছনে হাজি ইছহাক ম্যানশন নামের একটি দোতলা বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির তিন সদস্যসহ আমেরিকার তৈরি একটি এমকে-১১ স্নাইপার রাইফেল, ১৯০ রাউন্ড গুলি, ১০টি ডেটোনেটর, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম, দুই কেজি জেল এক্সপ্লোসিভ, সেনাবাহিনীর ১৪টি পোশাক, নেমপ্লেট ও র‌্যাংক ব্যাজ, ডায়েরি, মানচিত্র এবং সাংগঠনিক বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়। এঘটনায় নতুন করে হাটহাজারী থানায় তিনটি মামলা দায়ের করেছে ডিবি।

আরটিএমনিউজ২৪ডটকম/জেড এইচ

Logo-orginal