, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar Ziaul Hoque

চট্টগ্রামে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের সংঘর্ষ

প্রকাশ: ২০১৬-০১-০৪ ১৮:০৬:২৯ || আপডেট: ২০১৬-০১-০৪ ১৮:০৬:৫৮

Spread the love

BCL-Ctg

আরটিএমনিউজ২৪ডটকম,চট্টগ্রামঃ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে গিয়ে সংঘর্ষে লিপ্ত হয়েছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের দুই গ্রুপ। সোমবার বেলা ১টায় নগরীর শহীদ মিনার এলাকায় ছাত্রলীগের সমাবেশ চলাকালে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী গ্রুপের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বর্তমান মেয়র আ জ ম নাছির গ্রুপের কর্মীরা।

দুই গ্রুপের মধ্যে হাতাহাতি, মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় নগরীর নন্দনকানন শহীদ মিনার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্লাস্টিকের চেয়ার ছোড়াছুড়িতে কয়েকজন আহত হন।

বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম মহসিন কলেজ এলাকায় জড়ো হন নগর ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তারা র‌্যালি নিয়ে নগরীর শহীদ মিনার চত্বরে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর উপস্থিতিতে কেক কেটে আলোচনা সভা চলাকালে কর্তৃত্ব স্থাপন করতে গিয়ে মেয়র আ জ ম নাছির গ্রুপ ও মহিউদ্দিন গ্রুপ সমর্থিত ছাত্রলীগকর্মীরা মারামারিতে লিপ্ত হন। সংঘর্ষে লিপ্ত ছাত্রলীগকর্মীরা সরকারি সিটি কলেজ ও এমইএস কলেজের ছাত্র বলে জানা গেছে।

চট্টগ্রাম মহানগর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, সমাবেশে সামনে বসা নিয়ে ছাত্রলীগের জুনিয়র ও সিনিয়র কর্মীদের মধ্যে কথা কাটাকাটি, হাতাহাতি হলে কিছু সময়ের জন্য অনুষ্ঠান বন্ধ ছিল। আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যস্থতায় পরিস্থিতি পরে শান্ত হয়।

এ ব্যাপারে ছাত্রলীগ নগর শাখার সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি সাড়া দেননি।

মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, শহীদ মিনারে কেক কাটতে গেলে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় একটু উত্তেজনা বিরাজ করে।

অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছিরের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেননি।

আরটিএমনিউজ২৪ডটকম/জেড এইচ

Logo-orginal