, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

পুলিশ দেখে পালালো বর, রামগঞ্জে প্রসাশনের হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ, আটক-৫

প্রকাশ: ২০১৬-০১-১২ ১৭:৫১:৪৩ || আপডেট: ২০১৬-০১-১২ ১৭:৫৫:৫৭

Spread the love

মু.ওয়াসীঊদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি,

jjjjj-thumbnailআরটিএমনিউজ২৪ডটকম: লক্ষ্মীপুরের রামগঞ্জ গোপনে রাতের আধাঁরে সালমা আক্তার (১৪) নামের এক মাদ্রাসা ছাত্রীর বাল্য বিয়ের আসরে পুলিশ দেখে মাসুদ আলম (৩৫) নামের এক বর পলিয়ে যায়। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ওই ছাত্রী বাল্যবিয়ে থেকে রক্ষা পায়। এসময় ঘটনাস্থল থেকে কনেসহ ৫ জনকে আটক করে পুলিশ।

সোমবার রাত ১১ টার দিকে উপজেলা রামগঞ্জ শহরের দক্ষিন বাজারে রামগঞ্জ উচ্চ বিদ্যালয় সংলগ্ন মনোয়ারা ভিলায় ঘটনাটি ঘটেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার ৭নং দরবেশপুর ইউনিয়নের মাঝিরগাঁও গ্রামের আনোয়ার উল্যার ৮ম শ্রেনীতে পড়–য়া মেয়ে সালমা আক্তার (১৪) এর সাথে পাশ্ববর্তী লামচর ইউনিয়নের দাসপাড়া গ্রামের সুলতান আহম্মদের প্রবাসী ছেলে মাসুদ আলম (৩৫) এর সাথে সোমবার রাতের আধাঁরে বিয়ের আয়োজন করেন উভয় অভিভাবকরা। খবর পেয়ে উপজেলা

নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে পৌছে বিয়ের সকল আয়োজন বন্ধ করলে পুলিশ দেখে কৌশলে বর পালিয়ে যায়।

এ সময় কনে সালমা আক্তার (১৪), কনের ভাই মোঃ মনির হোসেন, কনের ফুফু রোকেয়া বেগম, বরের বড় ভাই মোঃ মমিন, ভাতিজা মোঃ রিয়াদ হোসেন রিন্টুসহ ৫জনকে আটক করা হয়। রাতেই ভ্রাম্যমান আদালতে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে বর ও কনে উভয় পক্ষের ৫ হাজার টাকার জরিমানা আদায় করে প্রাপ্ত বয়স্ক হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গীকারনামা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউসুফ জানান, আটককৃতদের ৫ হাজার টাকা জরিমানা ও বিয়ে না দেওয়ার অঙ্গীকারনামা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এই আইন অমান্যকারীদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal