, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

ব্রেক আপ হলে কী করবেন?

প্রকাশ: ২০১৬-০১-২৯ ১২:৪৫:১৯ || আপডেট: ২০১৬-০১-২৯ ১২:৪৬:৩২

Spread the love
লাইফ স্টাইল ডেস্ক,আরটিএমনিউজ২৪ডটকম

download-1-1ঢাকা:সব ভালোবাসাই বিয়ে অব্দি গড়ায় না। নানা কারণে ব্রেক আপ হয়ে যায় মাঝ পথেই। আর তখন আপনার হয়তো মনে হতে পারে এই দুনিয়া শেষ হয়ে গেছে। আমি মনে হয় আর বাঁচতে পারবনা!

 

কিন্তু না। এখনো কিছুই শেষ হয়ে যাইনি। নিচে এমন কিছু টিপস দেয়া হল যা অনুসরণ করে আপনি আবার ফিরে পেতে পারেন আপনার হারিয়ে যাওয়া সেই হাসি খুশি দিনগুলো। ব্রেক আপের কষ্টকে ভোলার জন্য আজ থেকেই মেনে চলুন নিচের টিপসগুলো।

 

এটা আপনার দোষ নয়

আপনার ভালোবাসার মানুষটি আপনার সঙ্গে ব্রেক আপ করার পর, আপনি হয়তো তখন ভাবতে পারেন আপনি অনাকর্ষণীয় বা অবাঞ্ছিত। কিন্তু মনে করবেন এটা শুধু আপনার সঙ্গীটি-ই ভাবছে। সে আসলে সম্পূর্ণ বুঝতে পারেনি আপনাকে। এটা তার ভুল আপনার নয়।

 

যা হয়েছে যাক
চিৎকার করে কাঁদুন। যদি দরকার হয় অনেক রাগ করুন। বিছানার বালিশে জোরে জোরে আঘাত করুন। আবার চাইলে ছবি আঁকতে পারেন। সজোরে গান গাইতেও পারেন, নাচতে পারেন, এভাবে আপনি আপনার ভেতরের শক্তিকে শিল্পে পরিণত করতে পারেন। আবার সময় নিন, কখনোই নিজেকে দুখি ভাববেন না। এটা একটা অত্যন্ত তীব্র মানসিক যন্ত্রণার সময়। তাই প্রচুর বিশ্রাম নিন, যা আপনার দরকার।

 

নিজেকে ব্যস্ত রাখুন
এটাই একমাত্র সময় আপনার প্রকৃত বন্ধুকে খুঁজে বের করার। যে বন্ধুর কাধে মাথা রেখে আপনি কাঁদতে পারবেন। যে বন্ধুরা আপনাকে আবার বিছানা থেকে তুলে নিয়ে আপনাকে নিয়ে বেড়াতে যাবে। যারা আবার আপনাকে নতুন করে উৎসাহ দিবে। তাদের সঙ্গে ব্যস্ত হয়ে পরুন।

 

আশা হারাবেন না
আপনি আবার যখন নতুন কারো সঙ্গে দেখা করবেন তখন বিষয়টিকে আনন্দের সঙ্গে নিবেন। তবে সেই মানুষটি আপনাকে কতখানি বুঝতে পারে, আপনাকে কতটা মূলায়ন করে, সেটা গুরুত্বের সঙ্গে খেয়াল করবেন। অযথা সময় নষ্ট করার সম্পর্ক জড়াবেন না। অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সামনে চললেই হবে।

 

নিজেকে হাসি খুশি রাখুন
নিজেকে সবসময়ই হাসিখুশি রাখুন, না চাইলেও হাসার চেষ্টা করুন। নিজেকে বন্ধুবান্ধবদের সঙ্গে ব্যস্ত রাখুন। নতুন কিছু শেখার চেষ্টা করুন, অথবা পুরানো শখগুলোকে নতুন করে আবার শুরু করুন। খারাপ কিছু থেকে ভালো নতুন কিছু করার চেষ্টা করুন। সবসময় নিজেকে সবচেয়ে সুন্দর আর যোগ্য বলে মনে করুন।

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal