, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar n_carcellar1957

সাতকানিয়ায় হাতির আক্রমণে নিহত কলেজ ছাত্রের পিতাকে ক্ষতিপূরণের চেক প্রদান

প্রকাশ: ২০১৬-০১-১১ ১০:২৬:০০ || আপডেট: ২০১৬-০১-১১ ১০:২৯:১১

Spread the love
 মু. জাহেদুল ইসলাম, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

12510435_1756253077940750_5067500429252668696_nচট্টগ্রাম: ২০১৪ সালের ১৭ ডিসেম্বর সাতকানিয়া উপজেলার মরফলা এলাকায় হাতির আক্রমণে নিহত কলেজ ছাত্রের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ১ লক্ষ টাকার চেক প্রদান করা হয়েছে।

রোববার (১০ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে বন অধিদপ্তর এবং আই.ইউ.সি.এন বাংলাদেশ আয়োজিত ‘হাতি সংরক্ষণে চেতনা বৃদ্ধি ও হাতি-মানুষ সংঘাত ব্যবস্থাপনা’ বিষয়ক আঞ্চলিক কর্মশালায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) খলিলুর রহমান নিহত কলেজ ছাত্র শাহাদাত হোসেনের পিতা আমির হোসেনের হাতে ক্ষতিপূরণের ১ লক্ষ টাকার এ চেক তুলে দেন।

এর আগে উক্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান বলেন, খাদ্য সংকট, বসবাসযোগ্য বাস স্থলের সংকোচন, বনভূমির উপর অতিরিক্ত চাপসহ নানা ধরণের ঝুঁকির কারণে বাংলাদেশে হাতি আজ হুমকির মুখে। পরিবেশ থেকে হাতি যেন বিলুপ্ত না হয় সে লক্ষ্যে নিধন না করে হাতি সংরক্ষণে সমন্বিত উদ্যোগ নিতে হবে। জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে উক্ত কর্মশালায় মূল বক্তব্য উপস্থাপন করেন আই.ইউ.সি.এন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ইশতিয়াক আহমদ। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক মোহাং আব্দুল লতিফ মিয়া।

কর্মশালায় জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের পদস্থ কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তর, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, ইউপি চেয়ারম্যান ও গণমাধ্যমের প্রতিনিধিরা অংশ নেন।

আরটিএমনিউজ২৪ডটকম/এন এ কে

Logo-orginal