, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

স্বপদে ফিরে এলেন বোয়ালখালীর পৌর মেয়র আবু

প্রকাশ: ২০১৬-০৫-১৭ ১৭:৫০:৫৯ || আপডেট: ২০১৬-০৫-১৭ ১৭:৫০:৫৯

Spread the love
পদ ফিরে পেলেন বোয়ালখালীর পৌর মেয়র
আবুল কালাম আবু

চট্টগ্রাম: সবপদে ফিরে এলেন বোয়ালখালীর পৌর মেয়র আবু । আইনি জটিলতায় এক মাস আগে সাময়িক বরখাস্ত হওয়া বোয়ালখালী পৌরসভার মেয়র আবুল কালাম আবু উচ্চ আদালতের আদেশে পদ ফিরে পেয়েছেন।

মঙ্গলবার (১৭ মে) সকালে পুনরায় পৌর মেয়রের চেয়ারে বসেন তিনি।

এর আগে স্থানীয় সরকার, পলী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সহকারী সচিব একেএম আনিসুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে প্রথম নির্বাচিত মেয়র আবুল কালাম আবুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। প্রজ্ঞাপনে বলা হয়েছিল, বোয়ালখালী থানার মামলা চট্টগ্রাম ৫ম অতিরিক্ত দায়রা জজ আদালতে বিচারাধীন থাকায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩১ (১) বিধান মোতাবেক মেয়রের পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে প্যানেল মেয়র ১কে ভারপ্রাপ্ত পৌর মেয়রের দায়িত্ব অর্পণের কথাও বলা হয়।

এ আদেশের বিরুদ্ধে আবুল কালাম আবু আপিল করেন এবং দুই বিচারপতির সমন্বয়ে গঠিত বেঞ্চ তাকে স্বপদে বহালের আদেশ দেন। এরপর মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম আনিসুজ্জামান এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি পাঠান ।

মেয়র আবুল কালাম আবু বলেন, আল্লাহর রহমত ও পৌরবাসীর দোয়াতে সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আবার জনগণের সেবায় কাজ শুরু করেছি। আমি সুখে-দুঃখে সবসময় পৌরবাসীর পাশে থাকতে চাই।

Logo-orginal