, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

আবারো সেই চিলি, আর্জেন্টিনা পারবেতো ফাইনালে

প্রকাশ: ২০১৬-০৬-২৩ ১০:৪৩:১৮ || আপডেট: ২০১৬-০৬-২৩ ১০:৪৩:১৮

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, ক্রীড়া ডেস্কঃ একেই বলে ভাগ্য। কোপা আমেরিকার গত আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরে শিরোপাবঞ্চিত হয় লিওলেন মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে শিরোপা হারানোর পর দ্বিতীয় বড় কোনো টুর্নামেন্টে দলকে তুলেও শিরোপা খরা কাটাতে ব্যর্থ হন ফুটবল জাদুকর।

এবার গ্রুপপর্বের প্রথম ম্যাচেই দুঃস্বপ্ন হয়ে আসে চিলি। তবে ইনজুরি আক্রান্ত মেসিকে ছাড়াই সেই দুঃস্বপ্নকে উড়িয়ে দেন ডি মারিয়া-আগুয়েরা। কিন্তু ঘুরেফিরে কোপা আমেরিকার শতবর্ষ আয়োজনের ফাইনালে সেই চিলিকেই পেল আর্জেন্টিনা। আগামী রোববার দু’দল শিরোপার জন্য লড়বে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকালে দ্বিতীয় মেসিফাইনালে চিলি ২-০ গোলে কলম্বিয়াকে হারায়। খেলার প্রথমার্ধেই তারা গোল দুটি আদায় করে নেয়।

খেলার ৭ মিনিটে লেভাকুসেনের মিডফিল্ডার চার্রস মারিনো দলকে এগিয়ে দেন। চার মিনিট বাদেই হোসে পেদ্রো ব্যবধান ২-০ করে ফেলেন।

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে বিরতিতে যায় অ্যালেক্সিচ সানচেজের চিলি। এরপর নামে বৃষ্টি। দীর্ঘ সময় পরে খেলা শুরু হলে ৫৭ মিনিটে কার্লোস আলবার্টো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে কলম্বিয়া পরিণত হয় ১০ জনের দলে।

এই ধাক্কা তার আর কাটিয়ে উঠতে পারেনি রিয়াল তারকা হামেস রদ্রিগেজের কলম্বিয়া। চিলিও বাকি সময়ে কোনো গোল করতে পারেনি। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিজ্জির শিষ্যরা। রোববার ফাইনালে তারা মুখোমুখি হবে আর্জেন্টিনার। প্রথম সেমিফাইনালে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে উড়িয়ে ফাইনালে ওঠে মেসির আর্জেন্টিনা।

Logo-orginal