, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

ছবি শিখায়, ছবি বলে কথা”

প্রকাশ: ২০১৬-০৭-১৩ ১৪:৪৩:২৭ || আপডেট: ২০১৬-০৭-১৩ ১৮:০৭:০৩

Spread the love
ছবি শিখায়, ছবি বলে কথা
ছবি শিখায়, ছবি বলে কথা

আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্কঃ গনতন্ত্রের বীজ বপণ শুরু হয়েছিল বৃটিশ শাসনের অবসানের মধ্য দিয়ে ২য় বিশ্ব যুদ্ধের পর ।

অনেক সংগ্রাম আর ত্যাগের বিনিময়ে পাওয়া গনতন্ত্রের ভিত্তি কত মজবুত তার প্রমান মিলে বৃটেনের গত মাসের গণ ভোটে ।ইউরোপিয় ইউনিয়নে লন্ডনের সদস্য থাকা না থাকা নিয়ে ঐ গণভোট আহবান করেছিল প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরুন । জন-রায় সরকারের বিরুদ্ধে প্রতিফলিত হলে, তোলপাড় সৃষ্টি হয় গোটা বিশ্বে ।

জনমতের প্রতি শ্রদ্ধা জানিয়ে পদত্যাগের ঘোষণা দেয় দল ও সরকার প্রধান মিঃ ক্যামরুন ।মিঃ ডেভিট ক্যামরুন সরকারি বাসভবন ছেড়ে দিতে নিজ হাতে মালামাল সরিয়ে অনন্য এক নজির স্থাপন করল গোটা বিশ্বে । শিখিয়ে গেল অনেক কিছু, আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল নেতার স্বভাব, ঝেড়ে ফেলে দিল ক্ষমতার মোহ ।

 

অথচ আমাদের দেশে দুর্নীতি বাড়াচ্ছে জনগণের দুর্গতি, নেতারা ব্যস্ত সময় পার করে টাকার কুমির বনতে । সত্যকথা, মানূষের গড়া মতবাদে মোহহীন নেতা পাওয়া যেন স্বর্ণের কাঠি পাওয়া ।

 

অন্যদিকে, বিশ্বের ৯০% দেশে ক্ষমতার লড়াই অব্যাহত আছে, আফ্রিকা ল্যাটিন আমেরিকা ও এশিয়া মহাদেশে  গণতন্ত্র বা এই দৃশ্য কল্পনাহীন ।

 

এশিয়ায় গণতন্ত্রের ভুত খ্যাত ভারতে চলছে মুসলিম সম্প্র্দায়কে তাড়ানোর মহাপরিকল্পনা, আরেক পরাশক্তি চীনে চলছে সমাজতন্ত্রের আড়ালে গরীব জনগোষ্টিকে শোষণ ।

মধ্যপ্রাচ্যে স্বর্ণযুগ খ্যাত খোলাফায়ে রাশেদার শাসন-আমলের পর শুরু হওয়া রাজতন্ত্র আজও বহাল আছে ।

 

আমাদের দেশে গণতন্ত্র যেন সোনার হরিণ, সুশাসন আজ দুঃস্বপ্নের সাথী । সেই সাথে যোগ হল, তথাকথিত জংগীবাদ, ইসলামের নামে যারা আজ এহেন ঘৃণ্য কর্মকান্ডে লিপ্ত, তারা ইসলামের রপকার মোহাম্মদ (সাঃ) জীবনি পড়েনি, কুরআন পড়ার ও বুঝার সৌভাগ্য এই কপাল পোড়াদের হয়নি ।

 

হা, এই বিপদ্গামীরা যে মোসাদের সৃষ্টি, তাহা আজ পরিষ্কার, ইসরাইল মুসলমানদের অগ্রযাত্রা-রোধে এহেন ঘৃণ্য কাজে মদদ যোগাচ্ছে । (অসমাপ্ত )

 

আসুন দেশকে ভালবাসি, নিরাপদ মাতৃভুমি গড়ে তুলি সবার জন্য ।

 

লেখকঃ আবুল কাশেম

Email: kashemkh@yahoo.com

 

Logo-orginal